• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২২, ২০১৯, ০৭:১৫ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৩, ২০১৯, ০১:১৯ এএম

নাটোর ছাত্রী যৌন নিপীড়নকারী সেই শিক্ষক সাময়িক বরখাস্ত 

নাটোর ছাত্রী যৌন নিপীড়নকারী সেই শিক্ষক সাময়িক বরখাস্ত 

নাটোরের বাগাতিপাড়ায় ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীকে যৌন নিপিড়নের দায়ে আটক সহকারী শিক্ষক আবুল কালামকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ। এ ঘটনা তদন্তে ৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

রোববার ( ২১ এপ্রিল) বিকালে ম্যানেজিং কমিটির এক জরুরি সভায় তাকে বহিস্কার করা হয়। এদিকে ছাত্রীকে যৌন নিপীড়নের প্রতিবাদ ও আটক শিক্ষকের শাস্তির দাবিতে অভিভাবক-শিক্ষার্থীদের মানব বন্ধন করলে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশি বাধায় তা পণ্ড হয়ে যায়।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুস সাত্তার জানান, ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে আটক সহকারী শিক্ষক আবুল কালামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। রোববার দুপুরে  সহকারী জেলা শিক্ষা অফিসার  হাবিবুর রহমান গফুরাবাদ আদর্শ উচ্চ বিদ্যালয় পরিদর্শনে আসেন। তার নির্দেশনা মোতাবেক ওই দিন বিকালে এক জরুরি সভায় তাকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেয়া হয়। 

পাশপাশি এ ঘটনা তদন্তের জন্য ৩ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন, ওই স্কুলের শিক্ষক হুমায়ুন কবীর মিল্টন, ম্যানেজিং কমিটির প্রতিনিধি আফাজ উদ্দিন এবং অভিভাবকদের মধ্যে সুমন আলী। 

পুলিশের তদন্তকারী কর্মকর্তা এস আই খাইরুল ইসলাম জানান, রোববার ২২ ধারায় ছাত্রীর জবানবন্দি রেকর্ড করেছে আদালত। এছাড়াও আটক শিক্ষককে আদালতের মাধ্যমে নাটোর জেল হাজতে পাঠানো হয়েছে।

বাগাতিপাড়া মডেল থানার অফিসার ইনচার্জ সিরাজুল ইসলাম শেখ পিপিএম ছাত্রীর জবানবন্দি রেকর্ড এবং আটককৃতকে নাটোর জেল হাজতে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন ।

উল্লেখ্য, গত শনিবার (২০ এপ্রিল) দুপুরে বিদুৎ না থাকায় স্কুল সংলগ্ন বাগানের কাছে ক্লাস নিতে চাইলে ৬ষ্ঠ শ্রেণির সকল শিক্ষার্থীরা কক্ষ থেকে বের হয়। এ সময় কৌশলে ওই ছাত্রীকে কক্ষে রেখে দেন শিক্ষক আবুল কালাম। একা পেয়ে তার শ্লীলতাহানির চেষ্টা করে। পরে বিষয়টি ছাত্রী তার মা-বাবাকে জানালে বাবার অভিযোগের প্রেক্ষিতে পুলিশ গফুরাবাদ বাজার সংলগ্ন বিদ্যালয় চত্বর থেকে তাকে আটক করে।

একেএস