• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২২, ২০১৯, ০৫:৪১ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২২, ২০১৯, ০৫:৪১ পিএম

শ্রীলঙ্কা বোমা হামলা

আবাসিক এলাকা থেকে বিস্ফোরক ও বাসস্ট্যান্ড থেকে ডেটোনেটর উদ্ধার

আবাসিক এলাকা থেকে বিস্ফোরক ও বাসস্ট্যান্ড থেকে ডেটোনেটর উদ্ধার
স্পেশাল টার্স ফোর্সের তল্লাশি

 

শ্রীলঙ্কার উত্তরাঞ্চলের শহর মান্নারের একটি আবাসিক এলাকা থেবে বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার করেছে দেশটির নিরাপত্তা বাহিনী। পাশাপাশি পেত্তাহর বাস্তিয়ান মাওয়াথার একটি বেসরকারি বাসস্ট্যান্ড থেকে ৮৭টি ডেটোনেটর উদ্ধার করা হয়।  

মান্নার পুলিশের বরাত দিয়ে শ্রীলঙ্কার একটি সংবাদ মাধ্যম জানিয়েছে, শহরের অলুথুদুভাই এলাকার একটি বাড়ির বাগানে এই বিস্ফোরক পুতে রাখা হয়েছিল। বাড়ির মালিক বাগানের পেছনে মাটিতে নতুন একটি গর্ত দেখতে পেয়ে পুলিশে খবর দেন। পুলিশ এসে গর্ত খুঁড়ে এই বিস্ফোরক দ্রব্য উদ্ধার করে। জানা গেছে, কয়েকটি প্লাস্টিকের ক্যানে মোট ২০ লিটার উচ্চ পর্যায়ের বিস্ফোরক ছিল। স্পেশাল টাস্ক ফোর্সের বোমা নিষ্ক্রিয়কারী দল এসে ক্যানগুলো সড়িয়ে নিয়ে যায়।  

নিরাপত্তা বাহিনীর এক মুখপাত্র জানিয়েছেন, কিভাবে ওই বাড়ির পেছনের বাগানে বিস্ফোরক এলে তা তদন্ত করে দেখা হচ্ছে।

এদিকে স্থানীয় সময় বিকাল ১টার দিকে পেত্তাহর বাস্তিয়ান মাওয়াথার একটি বেসরকারি বাসস্ট্যান্ড থেকে ১২টি ডেটোনেটর উদ্ধার করে নিরাপত্তা বাহিনী। পরে পুরো বাসস্ট্যান্ড তল্লাশি চালালে, একটি ময়লার বাক্স থেকে আরো ৭৫টি ডেটোনেটর উপদ্ধার করা হয়। স্থানীয় পুলিশের মুখপাত্র এসপি রোয়ান গুনাসেকারা বলেন, এগুলো বেশ উচ্চ ক্ষমতাসম্পন্ন ডেটোনেটর। স্পেশাল টার্স ফোর্সের সদস্যরা পরীক্ষার পর ডেটোনেটরগুলো তদন্দের জন্য সিন অব ক্রাইম অফিসার্স (এসওসিও) এর হাতে তুলে দিয়েছে।   

ডেটোনেটর উদ্ধারের সময় বাসস্ট্যান্ডটি বন্ধ ছিল। ঘটনায় কাওকে গ্রেপ্তার করা হয়নি। তবে পেত্তাহ পুলিশ জানিয়েছে তদন্ত করে দেখা হচ্ছে।  

সূত্র : টাইমস অনলাইন

এসজেড