• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২২, ২০১৯, ০৩:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২২, ২০১৯, ১০:০৫ পিএম

জায়ান চৌধুরীর মরদেহ দেশে আনা হবে মঙ্গলবার : শিল্পমন্ত্রী

জায়ান চৌধুরীর মরদেহ দেশে আনা হবে মঙ্গলবার : শিল্পমন্ত্রী
জায়ান চৌধুরী -ছবি

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরীর মরদেহ আগামীকাল মঙ্গলবার (২৩ এপ্রিল) শ্রীলঙ্কা থেকে দেশে আনা হবে। এমন তথ্য জানিয়েছেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মোহাম্মদ হুমায়ুন।

সোমবার (২২ এপ্রিল) সকালে শেখ সেলিমের বাসা থেকে বেরিয়ে শিল্পমন্ত্রী সাংবাদিকদের এ তথ্য জানান। 
 
এ সময় শিল্পমন্ত্রী বলেন, শেখ সেলিমের জামাতা প্রিন্স কলম্বোর একটি হাসপাতালে চিক্ৎিসাধীন থাকায় এখনই তাকে দেশে আনা সম্ভব হচ্ছে না। জায়ানের মৃত্যুর খবর তার মা শেখ আমেনা সুলতানা সোনিয়াকে এখনও জানানো হয়নি।
 
সোমবার শিল্পমন্ত্রী ছাড়াও শেখ সেলিমের বাসায় যান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী  ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সাবেক সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নুর, সাবেক নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানসহ আওয়ামী লীগের অসংখ্যা নেতা-কর্মী।

জানা গেছে, জায়ানের মরদেহ দেশে আনতে এই মুহূর্তে শ্রীলঙ্কায় অবস্থান করছেন শেখ সেলিমের স্ত্রী এবং দুই ছেলে শেখ ফজলে ফাহিম ও শেখ ফজলে নাঈম। মশিউল হক চৌধুরী সপরিবারে কলম্বোতে ঘুরতে গিয়েছিলেন। সেখানে জায়ান চৌধুরী সোমবার শ্রীলঙ্কায় বোমা বিস্ফোরণে নিহত হন। 

জানা গেছে, শেখ সেলিমের ছেলে শেখ ফাহিম প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হয়ে ব্রুনাই গিয়েছিলেন। সেখান থেকে শ্রীলঙ্কা গেছেন। অপর ছেলে শেখ নাইম তার মাকে সঙ্গে নিয়ে শ্রীলঙ্কা পৌঁছাছেন।

শ্রীলঙ্কায় রোববার (২১ এপ্রিল) খ্রিষ্টান ধর্মাবলম্বীদের ইস্টার সানডে চলাকালে গির্জা এবং বিলাসবহুল হোটেল ও অন্যান্য স্থাপনায় ভয়াবহ সন্ত্রাসী হামলায় নিহত বেড়ে দাঁড়িয়েছে ২৯০ জনে। পুলিশের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদ সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। শ্রীলঙ্কায় রোববারে ভয়াবহ সিরিজ বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ২৯০ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন আরও ৫০০ জন। সোমবার সকালে পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকারা হতাহতের এ তথ্য জানিয়েছেন। এর আগে রবিবার রাতে ২০৭ জন নিহতের খবর দিয়েছিলো পুলিশ।

এএইচএস/একেএস