• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২২, ২০১৯, ০৮:৪০ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৩, ২০১৯, ০৪:৩৭ এএম

মশিউলকে নেয়া হচ্ছে সিঙ্গাপুর, জায়ানের মরদেহ আসছে বুধবার

মশিউলকে নেয়া হচ্ছে সিঙ্গাপুর, জায়ানের মরদেহ আসছে বুধবার
জায়ান চৌধুরী - ফাইল ছবি

শ্রীলঙ্কার ভয়াবহ সিরিজ বোমা হামলায় গুরুতর আহত মশিউল হক চৌধুরী প্রিন্সকে শ্রীলংকা থেকে এয়ার অ্যাম্বুলেন্স যোগে সিঙ্গাপুর নেয়া হচ্ছে বলে প্রাথমিক ভাবে তথ্য পাওয়া গেছে। একই ঘটনায় নিহত মশিউলের শিশুপুত্র জায়ান চৌধুরীর মরদেহ বহনকারী বিমান আগামী বুধবার সকাল সাড়ে ৮টা নাগাদ বাংলাদেশের উদ্দেশ্যে রওনা হয়ে বেলা সাড়ে ১১টা নাগাদ বাংলাদেশে এসে পৌঁছবে।

এদিকে মশিউলের ছোটভাই ডিউক চৌধুরী আজ সোমবার (২২ এপ্রিল) শ্রীলংকা পৌঁছেছেন। 

মশিউল হক চৌধুরী সুনামগঞ্জ ভাটিপাড়ার প্রখ্যাত জমিদার এম এইচ চৌধুরীর ছেলে এবং আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের জামাতা। নিহত জায়ান তাদের নাতি। 

এম এইচ চৌধুরীর নিকটাত্মীয় জালালাবাদ এসোসিয়েশনের সাবেক সভাপতি সিএম তোফায়েল সামি দৈনিক জাগরণকে জানান, ব্রুনাই অবস্থানরত প্রধানমন্ত্রীর নির্দেশে এয়ার অ্যাম্বুলেন্স যোগে প্রিন্সকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর নেয়া হচ্ছে। আদরের নাতিকে হারিয়ে শোকে স্তব্ধ হয়ে গেছেন এম এইচ চৌধুরীসহ পরিবারের সদস্যরা। বাড়িজুড়ে স্বজনদের কান্নার রোল। 

মশিউলের নিকট আত্মীয় ও বিশিষ্ট ব্যাংকার সি এম কয়েস সামি  জানিয়েছেন, আগামী বুধবার দুপুর সাড়ে ১১টার দিকে জায়ানের মরদেহ ঢাকায় পৌঁছবে। বাদ আছর জানাযা শেষে তার মরদেহ বনানী কবরস্থানে দাফন করা হবে। 

এদিকে জায়ানের পারিবারিক একটি সূত্র জানিয়েছে, একই ঘটনায় গুরুতর আহত জায়ানের বাবা মশিউলের অবস্থা কিছুটা সঙ্কটাপন্ন হওয়ায় চিকিৎসকদের পরামর্শে এখনও তাকে তার ছেলের মৃত্যু সংবাদ জানানো হয়নি।

 

এম এইচ চৌধুরীর বনানীর বাসায় গিয়ে শোকাহত পরিবারকে সান্ত্বনা জানান জালালাবাদ এসোসিয়েশেনের সাবেক সভাপতি সিএম তোফায়েল সামি, সহ-সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও ট্রাস্ট্রি সদস্য সি এম কয়েস সামি   - ছবি : জাগরণ

ঘটনার খবর পেয়ে জালালাবাদ এসোসিয়েশেনের সাবেক সভাপতি সিএম তোফায়েল সামি, সহ-সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও ট্রাস্ট্রি সদস্য সি এম কয়েস সামি আজ সোমবার দুপুরে এম এইচ চৌধুরীর বনানীর বাসায় যান। তারা শোকাহত পরিবারকে সান্ত্বনা জানান।

তোফায়েল সামি জানান, প্রিন্সের ছোটভাই ডিউক ছাড়াও এই মুহূর্তে শ্রীলঙ্কায় অবস্থান করছেন শেখ সেলিমের স্ত্রী এবং দুই ছেলে শেখ ফজলে ফাহিম ও শেখ ফজলে নাঈম।

 মশিউল হক চৌধুরী গত ১৮ এপ্রিল সপরিবারে কলম্বোয় ঘুরতে গিয়েছিলেন। আজ সোমবার তাদের দেশে ফেরার কথা ছিল। রোববার সকালে স্ত্রী ও ছোট মেয়েকে হোটেল কক্ষে রেখে ছেলে জায়ানকে নিয়ে নাস্তা করতে বের হয়ে ভয়াবহ বোমা হামলার শিকার হন ছেলে জায়ানসহ মশিউল। 

শ্রীলঙ্কায় রোববার (২১ এপ্রিল) খ্রিস্টান ধর্মাবলম্বীদের ইস্টার সানডে চলাকালে গির্জা এবং বিলাসবহুল হোটেলসহ আরও কয়েকটি স্থানে ভয়াবহ সিরিজ বোমা বিস্ফোরণে প্রায় তিনশ লোক নিহত হন।

এফসি/এসকে