• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২২, ২০১৯, ০৪:১২ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২২, ২০১৯, ১০:১৩ পিএম

শ্রীলঙ্কায় সন্ত্রাসী হামলা বিশ্বশান্তির অন্তরায়

শ্রীলঙ্কায় সন্ত্রাসী হামলা বিশ্বশান্তির অন্তরায়
ফাইল ফটো

শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে গির্জা ও হোটেলে ভয়াবহ হামলায় আওয়ামী  লীগ নেতা শেখ ফজলুল করিম সেলিমের ৮ বছরের নাতি জায়ান চৌধুরীসহ প্রায় তিন শতাধিক নিহত ও পাঁচ শতাধিক আহত হবার ঘটনায় গভীর উদ্বেগ ও উৎকন্ঠা প্রকাশ এবং তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ জানিয়েছেন বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া। 

সোমবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তারা বলেন, এই সন্ত্রাসী হামলা শান্তি প্রিয় বিশ্ববাসীর মতো বাংলাদেশের জনগনকেও করেছে হতবাক ও বিস্মিত। এ ঘটনায় বাংলাদেশের জনগণ এখন শোকাভিভূত।

তারা আরও বলেন, এ ধরনের হামলা বিশ্বশান্তির অন্তরায়। অবস্থাদৃষ্টে মনে হয় হামলাটি ছিল সুপরিকল্পিত। সন্ত্রাসবাদ কখনো ধর্ম হতে পারে না। এখনই যদি সন্ত্রাসবাদের বিরুদ্ধে পদক্ষেপ নেয়া নয় হয়, তবে বিশ্বকে আরো বিপর্যয়ের খবর শুনতে হতে পারে। যা বিশ্বশান্তি প্রতিষ্ঠায় বাধা হয়ে দাঁড়াতে পারে। মনে রাখতে হবে সন্ত্রাসের কোন ধর্ম নাই। আর কোনো ধার্মিক সন্ত্রাসী হতে পারে না।
 
ইস্টার সানডের প্রার্থনার কারণে গির্জাগুলোতে বেশ ভিড়ে সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়ে তারা নিহতদের আত্মার শান্তি কামনা ও আহতদের দ্রুত সুচিকিৎসার মাধ্যমে সুস্থ হওয়ার জন্য শ্রীলঙ্কা সরকার এবং বিশ্ব সম্প্রদায়কে দ্রুত ও প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান।

এ ছাড়াও নেতৃদ্বয় শ্রীলঙ্কার জনগণকে ধৈর্য ধরার আহ্বান জানানের পাশাপাশি দেশটিতে অবস্থারত বাংলাদেশিদের চলাচলে সর্বোচ্চ সতর্কতা অবলম্বনের পরামর্শ দিয়েছেন।

টিএস/এসএইচএস