• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: এপ্রিল ২২, ২০১৯, ০৬:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৩, ২০১৯, ০২:০৭ এএম

৩০ এপ্রিল ডেটলাইন

সংসদে না এলে বিএনপির আমও যাবে, ছালাও যাবে : নাসিম

সংসদে না এলে বিএনপির আমও যাবে, ছালাও যাবে : নাসিম
মোহাম্মদ নাসিম -ফাইল ছবি

বিএনপির জন্য ডেটলাইন আগামী ৩০ এপ্রিল- এমন মন্তব্য করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, সংসদে না এলে বিএনপির আমও যাবে, ছালাও যাবে। 

বিএনপির নির্বাচিত সংসদ সদস্যদের উদ্দেশ্ করে তিনি বলেছেন যদি সাহস থাকে তবে সংসদে আসুন, আমাদের দোষ-ত্রুটি নিয়ে কথা বলুন।  যদি বাপের বেটা হন তবে সংসদে আসুন।

সোমবার (২২ এপ্রিল) বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ১৪ দলের এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

ফেনীতে নুসরাত হত্যাকাণ্ডের ঘটনায় আওয়ামী লীগের নেতাদের কর্মকাণ্ডের তীব্র নিন্দা করে তিনি বলেন, কতিপয় হাইব্রিড নেতা আওয়ামী লীগের ক্ষতি করছে। বিশেষ ট্রাইব্যুাল গঠন করে এদের বিচার করতে হবে। দুএকটা লোকের জন্য আমাদের অর্জন ম্নান হতে পারে না। 

এসময় আগামী ২৬ এপ্রিল মতিঝিলে ১৪ দলের উদ্যোগে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হবে বলে জানান নাসিম।

প্রশাসনের উদ্দেশে সাবেক এই মন্ত্রী বলেন, প্রশাসনকে অনুরোধ করব- অতি আওয়ামী লীগ হওয়ার চেষ্টা করবেন না।  

সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী বলেন, বঙ্গবন্ধুকে তারা স্বীকার করতে চায় না। আর এ জন্যই তারা মুজিবনগর সরকার পালন করে না। কারণ মুজিবনগর দিবস পালন করতে তো তাদের বঙ্গবন্ধুকে স্বীকার করতেই হবে। 

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের বাবা-মায়ের কবর পাকিস্তানে- দাবি করে এসময় তিনি বলেন, এখানে সাংবাদিকরাও আছেন, কোনোদিন আপনারা শুনেছেন যে, জিয়াউর রহমান বাবা-মার কবর জিয়ারত করতে গিয়েছে? বিএনপি নেতা তারেক রহমানের দিকে ইঙ্গিত করে তিনি বলেন, দেশের রাজনীতি যে একটা বাছুর লাফাইতেছে সেও কি কোনো দিন জিয়া যেখানে মারা গেছে সেই চট্টগ্রাম সার্কিট হাউসে গিয়েছে?

মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাসদ সভাপতি হাসানুল হক ইনু, সাবেক নৌমন্ত্রী শাজাহান খান, সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, জাসদের (একাংশ) সভাপতি শরীফ নূরুল আম্বিয়া, জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড দিলীপ বড়ুয়া, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন, বাসদের আহ্বায়ক রেজাউর রশিদ খান প্রমুখ।

এএইচএস/ এফসি