• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: এপ্রিল ২২, ২০১৯, ০৫:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২২, ২০১৯, ০৫:৫৯ পিএম

বিশ্বকাপের প্রস্তুতি ক্যাম্পে যোগ দিচ্ছেন না সাকিব 

বিশ্বকাপের প্রস্তুতি ক্যাম্পে যোগ দিচ্ছেন না সাকিব 

বিশ্বকাপকে সামনে রেখে বাংলাদেশের প্রস্তুতি ক্যাম্পে যোগ দিচ্ছেন না সাকিব আল হাসান। আইপিএল সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলতে বর্তমানে দলের সঙ্গে রয়েছেন তিনি। এদিকে সাকিবের দেশে না ফেরার কথাটি আজ সোমবার (২২ এপ্রিল) নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন চেয়ারম্যান আকরাম খান। 

ধারণা করা হচ্ছিল বিশ্বকাপের প্রস্তুতি ক্যাম্পের শুরুর দিনেই দলের সঙ্গে যোগ দেবেন সাকিব। তাকে দেশে ফিরতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কথা মতো চিঠিও পাঠিয়েছিল টিম ম্যানেজমেন্ট। তবে হায়দ্রাবাদের একাদশে নিয়মিত জায়গা না পাওয়া সাকিব, আইপিএলের কিছু ম্যাচ খেলার জন্য টুর্নামেন্টের মাঝপথেই দেশে ফিরতে চাচ্ছেন না।

আইপিএলের চলতি আসরে হায়দ্রাবাদের হয়ে এখন অব্দি মাত্র একটি ম্যাচ খেলা হয়েছে সাকিবের। প্রথম ম্যাচে মাঠে নামার পর বিদেশি খেলোয়াড়দের কোটায় দলে আর জায়গা হয়নি তার। তবে পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজকে সামনে রেখে হায়দ্রাবাদের ওপেনার জনি বেয়ারস্টো দ্রুতই ইংল্যান্ডে ফিরে যাবেন। এ কারণে আইপিএলের শেষের দিকে এসে হায়দ্রাবাদের হয়ে হয়তো মাঠে নামতে পারবেন তিনি।  

আকরাম খান বলেছেন, 'আমরা আশা করেছিলাম সাকিব হয়তো ২৩ (এপ্রিল) তারিখ দেশে ফিরবে। তবে তা আর হচ্ছে না। সে আমাদের জানিয়েছে, হায়দ্রাবাদ ছেড়ে কোনো একজন বিদেশি ক্রিকেটার চলে যাচ্ছে। এ কারণে একাদশে তার খেলার সম্ভবনা তৈরি হয়েছে। সুযোগটা কাজে লাগাতেই সাকিব ভারতে থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।' 

হায়দ্রাবাদের জার্সি গায়ে সাকিব আল হাসান - ছবি : টুইটার 

এদিকে সাকিবের দেয়া প্রস্তাব মেনে নিয়েছে বিসিবিও। এ ব্যাপারে আকরাম খান জানিয়েছেন, 'আমরা ওকে (সাকিব) অনুমতি দিয়েছে। আমরা বিশ্বাস করি, সে হয়তো কিছু ম্যাচ খেলতে পারবে। আশা করি এটাই তাকে আসন্ন ত্রিদেশীয় সিরিজে ভালো করতে সাহায্য করবে।' 

আগের নেয়া সিদ্ধান্ত অনুযায়ী সাকিব দেশে না ফেরায় বিসিবি আশা করছে ১ মে দেশে ফিরবেন দেশসেরা এই অলরাউন্ডার। আয়ারল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়ার আগেই দলের বাকি ক্রিকেটারদের সঙ্গে যোগ দেবেন তিনি। 

সাকিববের দেশে ফেরা নিয়ে কথা বলেছেন টাইগারদের বোলিং কোচ কোর্টনি ওয়ালশও। তিনি বলেন, 'সাকিব এখন আইপিএল খেলতে তার দলের সঙ্গে আছে। আমি মনে করি সাকিব যদি সেখানে কিছু ম্যাচ খেলতে পারে, এতে করে তারও ভালো একটি প্রস্তুতি হয়ে যাবে। সে চোটে ভুগছিল। এখন তার ম্যাচ ফিটনেস ফিরে পাওয়া সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। যদিও বেশ কিছুদিন ধরে সে অনুশীলন করে আসছে। তবে আইপিএলে সে বেশ কয়েকটি ম্যাচ খেলতে পারলে আমি ব্যক্তিগতভাবে খুশি হবো।' 

উল্লেখ্য, আগামী ৫ মে আয়ারল্যান্ডে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ-আয়ারল্যান্ডের মধ্যকার ত্রিদেশীয় সিরিজ। তিন জাতীয় এই টুর্নামেন্টে, বাংলাদেশ ৭ মে নিজেদের প্রথম ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। 

এসএইচএস