• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১, ২০২১, ০৬:০৩ পিএম
সর্বশেষ আপডেট : মে ১, ২০২১, ০৬:০৪ পিএম

বসুন্ধরার এমডিকে গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

বসুন্ধরার এমডিকে গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

মোসারাত জাহান মুনিয়ার আত্মহত্যায় প্ররোচনা মামলার একমাত্র আসামি বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরকে গ্রেপ্তারের দাবি জানিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড ও মুক্তিযুদ্ধ প্রজন্ম সংগঠন।

শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠনটির নেতারা মানববন্ধনে অংশ নিয়ে এ দাবি জানান।

সংগঠনের নেতারা দাবি জানান, অবিলম্বে মোসারাত জাহান মুনিয়ার মৃত্যুর সঠিক তদন্ত করতে হবে। মামলার আসামি বসুন্ধরা গ্রুপের সায়েম সোবহানকে গ্রেপ্তার করে বিচারের মুখোমুখি করতে হবে। একই সঙ্গে এর সঙ্গে যারাই জড়িত, তাদের শাস্তির আওতায় আনতে হবে।

সংগঠনটির সভাপতি মেহেদী হাসান মানববন্ধনে বলেন, “আমরা স্পষ্ট বলতে চাই, বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীর কোথায় আছেন, সেটি সবাই জানতে চায়। তিনি যদি লুকিয়ে থাকেন, তাহলে তাকে অনতিবিলম্বে গ্রেপ্তার করতে হবে। আর যদি পালিয়ে যান, সেটা আমাদের জাতির ব্যর্থতা। সরকারের ব্যর্থতা। আমরা জেনেছি, নিহত মুনিয়ার বোনকে প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে। তার পরিবার জীবনের নিরাপত্তা পাচ্ছে না।”

মেহেদী হাসান অভিযোগ করেন, মুনিয়ার মৃত্যুর পর তার চরিত্র হননের অপচেষ্টা করা হচ্ছে। একটি মহল অপচেষ্টা চালাচ্ছে। মুনিয়ার মৃত্যু নিয়ে সঠিক সংবাদ প্রচারেও প্রভাব বিস্তার করা হচ্ছে।

এসময় মুনিয়ার মৃত্যুকে ঘিরে গণমাধ্যমের ভূমিকা নিয়ে সমালোচনা করেন মানববন্ধনে অংশ নেওয়া সংগঠনটির নেতারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা রেজ্জাকুল হায়দার, মুক্তিযোদ্ধার সন্তান দীপাবলি, হাবিবুল্লাহ মেজবাহ প্রমুখ।