• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: অক্টোবর ৭, ২০২০, ০৭:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৭, ২০২০, ০৭:৫৯ পিএম

সোনারগাঁয়ে ধর্ষণ ও সংখ্যালঘুর উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

সোনারগাঁয়ে ধর্ষণ ও সংখ্যালঘুর উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে এক সংখ্যালঘুর ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে হিন্দু সম্প্রদায়ের লোকজন। বুধবার দুপুরে উপজেলার বারদী ইউনিয়নে লোকনাথ ব্রহ্মচারী আশ্রম মাঠে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

উপজেলার বারদী ইউনিয়নের রিবর গ্রামের সংখ্যালঘু বলরামের উপর হামলার প্রতিবাদে মানববন্ধনে বলরামের উপর হামলা ও সংখ্যালঘু পরিবারের নিরাপত্তা চেয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। মানববন্ধনের অংশ- গ্রহণকারীরা জানান, বারদী রিবর গ্রামে বলরামের সাথে একই সীমানার ডাক্তার আবদুর রহমান রশিদের সাথে বিরোধ চলে আসছিল। গত কিছুদিন আগে ৮ নং ওয়ার্ডের মেম্বার বাবুল মিয়া বিষয়টি মিমাংসা করে দেন। তারপরও ডাক্তার রশিদ তার উপর ক্ষিপ্ত হয়ে গত মঙ্গলবার রাতে বলরাম বাড়ি থেকে বের হলে ডা: আবদুর রহমান রশিদের লোকজন পূর্বপরিকল্পিতভাবে বলরামের উপর হামলা চালিয়ে তাকে মারাত্মক আহত করে। আহত বলরামকে এলাকাবাসী উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করে। এ ঘটনায় রাতেই সোনারগাঁ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

মানববন্ধনে বক্তরা দাবি করেন ডা: আবদুর রহমান রশিদ অন্যায় ভাবে বলরামকে পিটিয়ে আহত করেছেন। তিনি এলাকার দুষ্ট প্রকৃতির লোক, তিনি কারণে অকারণে হিন্দু সম্প্রদায়কে ভয়ভীতি দেখিয়ে জমিজমা দখল করেন। কেউ প্রতিবাদ করলে তাকে মারধর ও হামলা মামলার ভয় দেখান। আমরা রশিদের হাত থেকে রক্ষা পেতে হিন্দু সম্প্রদায় আজ ঐক্যবদ্ধ। আমরা বলরামের উপর হামলার প্রতিবাদ জানিয়ে রশিদ গংদের দৃষ্টান্ত মুলক শাস্তি দাবি জানাচ্ছি। মানববন্ধনে যুগল বনিকের সভাপতিত্বে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা ছাএলীগের সাংগঠনিক সম্পাদক কবির মৃধা, আবু সাঈদ, মোঃ পনির হোসেন, সঞ্জয় কুমার বনিক, বিপ্লব চন্দ্র শীল, প্রবীর বনিক, মিজানুর রহমান, গৌতম কুমার বনিকসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

অপরদিকে সোনারগাঁ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে ৫ ম শ্রেনীর ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন করেছে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা। উল্লেখ্য গত ৫ অক্টোবর সোমবার রাতে উপজেলার বৈদ্যেরবাজার হাড়িয়া জেলে পাড়ায় এ ঘটনা ঘটে।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, ৫ শ্রেনীর ছাত্রী ধর্ষণকারী তার আপন চাচাতো ভাই রাব্বিকে গ্রেফতার করেছে র‍্যাব-১১।