• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২০, ০৩:০০ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৮, ২০২০, ০৩:০০ পিএম

১০ বছরেও সংস্কার হয়নি সড়ক, দুর্ভোগে ১০ গ্রামের মানুষ

১০ বছরেও সংস্কার হয়নি সড়ক, দুর্ভোগে ১০ গ্রামের মানুষ

নারায়ণগঞ্জের সোনারগাঁও পৌরসভার উদ্ভবগঞ্জ-ষোল্লপাড়া-লাহাপাড়া সংযোগ সড়ক দীর্ঘদিন ধরে সংস্কার না করায় খানাখন্দে ভরে গেছে। সড়কটির পুরো অংশে কার্পেটিং উঠে দুইপাশ ভেঙ্গে গেছে এবং বিভিন্ন জায়গায় গর্তের সৃষ্টি হয়েছে। এতে করে দুর্ভোগ পোহাতে হচ্ছে ১০ গ্রামের প্রায় কয়েক হাজার মানুষের। স্থানীয়দের মধ্যে সৃষ্টি হয়েছে ক্ষোভ ও হতাশা। স্থানীয় বাসিন্দারা রাস্তাটি অতি দ্রুত মেরামত করার জন্য জোর দাবি জানিয়েছেন।

স্থানীয়রা জানান, সোনারগাঁও পৌরসভার ৫, ৮ ও ৯নং ওয়ার্ডের (সংযোগ সড়ক) উদ্ববগঞ্জ-কুশিয়ারা মার্কেট থেকে ষোল্লপাড়া হয়ে লাহাপাড়া পর্যন্ত প্রায় ৩ কিলোমিটারের এই রাস্তাটি গত ১০ বছর ধরে বেহাল। ২০০১-০২ সালের দিকে রাস্তাটি পাকা করা হয় পরবর্তীতে নামমাত্র সংস্কার করা হলেও বেশিদিন টেকেনি। সড়কটি ভেঙ্গে যাওয়ায় কোন প্রকারের যানবাহন চলাচল করতে পারছে না। সড়কটি বর্তমানে ঝুকিপূর্ণ অবস্থায় রয়েছে যানবাহন চলাচলে অনুপযোগী হওয়ায় স্থানীয় বাসিন্দাদের বাড়িঘর নির্মাণ করার জন্য নির্মাণসামগ্রী বাড়িতে নিতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। সবচেয়ে বেশি দুর্ভোগ পোহাতে হচ্ছে নারী ও শিশু, বয়স্ক রোগী এবং গর্ভবতী মায়েদের। 

লাহাপাড়া গ্রামের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম বলেন, গত ১০ বছর ধরে এই রাস্তাটি খানাখন্দে ভরে আছে। পৌরসভা কার্যালয়ের সামনে একটি ব্যস্ততম রাস্তা অথচ জনপ্রতিনিধিদের চোখে পড়ে না। রাস্তাটি দ্রুত মেরামতের জন্য কতৃপক্ষের কাছে জোর দাবি জানাচ্ছি। ভানিনাথ পুর গ্রামের জুয়েল মিয়া বলেন, রাস্তার ইট-সুরকি উঠে যাওয়ায় বৃষ্টি হলে আমাদের অনেক কষ্ট করে চলাচল করতে হয়। 

এ ব্যাপারে সোনারগাঁও পৌরসভার ৯নং ওয়ার্ডের কাউন্সিলর মনিরুজ্জামান মধু বলেন, ইতিমধ্যে রাস্তাটি রিফাইরিং করার জন্য টেন্ডার হয়েছে। কিছু দিনের মধ্যে কাজ শুরু হয়ে যাবে।

নারায়ণগঞ্জ-৩ সোনারগাঁও আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা জানান, উদ্ববগঞ্জ-ষোল্লপাড়া-লাহাপাড়া পুরো রাস্তাটি সংস্কার ও ড্রেন নির্মাণের জন্য আগামী মাসে টেন্ডারে যাবে।

জাগরণ/এএইচ/এমআর