• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: মে ২, ২০২১, ১১:২৬ এএম
সর্বশেষ আপডেট : মে ২, ২০২১, ১২:০৬ পিএম

‘মানুষের বিপদে সব সময় পাশে আছে সরকার’

‘মানুষের বিপদে সব সময় পাশে আছে সরকার’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার সব সময় মানুষের বিপদে পাশে আছে। 

রোববার (২ মে) করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী। 

প্রধানমন্ত্রী বলেন, “মানুষের বিপদে সব সময় পাশে আছে সরকার। যারা ঘরে বসে বিরোধিতা করছে, বিবৃতি দিচ্ছে, তারা মানুষের পাশে দাঁড়ায়নি।”

করোনায় ক্ষতিগ্রস্ত সাড়ে ৩৬ লাখ পরিবার পাবে প্রধানমন্ত্রীর উপহার এই আর্থিক সহায়তা। প্রত্যেক পরিবার পাবে ২ হাজার ৫০০ টাকা করে। অনুদানের টাকা তুলতে কোনো চার্জ দিতে হবে না মোবাইল এজেন্টকে।

প্রধানমন্ত্রী বলেন, “দেশটা আমাদের, এই দেশটা আমার বাবা স্বাধীন করে দিয়ে গেছেন। আর রাজনীতি আমাদের জনগণের জন্য, জনগণের কল্যাণের জন্য, তা আমরা ভুলি না। আর আমরা এই কথা ভুলি না বলেই আজকে মানুষের জন্য কাজ করাটাকে আমরা সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ বলে মনে করি এবং সেভাবে আমরা কাজ করে যাচ্ছি।”

শেখ হাসিনা আরো বলেন, “আমাদের কিছু বুদ্ধিজীবী আছেন, তাদের বুদ্ধিটা খোলে তখন, যখন তাদের বুদ্ধি খোলে বা পরামর্শ দেন, তার আগেই কিন্তু আমাদের আওয়ামী লীগ সরকার এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা নিয়ে নেন। গরীবকে কী দিতে হবে, মানুষের জন্য কী করতে হবে, করোনাভাইরাসের টিকা কিনতে হবে কিনা বা মানুষকে টিকা দিতে হবে বা মানুষকে কীভাবে স্বাস্থ্য সুরক্ষা দিতে হবে এসব কার্যক্রম যখন আমরা গুছিয়ে নিয়ে আসি বা আমাদের বাজেট আমরা কীভাবে করবো, বাজেটে কোন কোন খাতের ওপর আমরা গুরুত্ব দিবো, এগুলো যখন আমাদের করা শেষ হয়ে যায় তখন তাদের বুদ্ধির দুয়ার খোলে এবং আমাদের কাজগুলিই তারা আমাদের পরামর্শ দেন। ঠিক আছে তারা তো বুদ্ধিজীবী, বুদ্ধি বেচেই জীবনযাপন করবেন। কাজেই তাদের পরামর্শের জন্য আন্তরিক ধন্যবাদ।”

প্রধানমন্ত্রী বলেন, “অন্যান্য রাজনৈতিক গোষ্ঠী বা দল যারা কীভাবে সরকার উৎখাত করবেন সেই চিন্তাভাবনা করেন। তাদের কিন্তু এটা করতে হলে বা শক্তিশালী বিরোধী দল গড়তে হলে মানুষের জন্য কাজ করতে হবে, মানুষের বিশ্বাস-আস্থা অর্জন করতে হবে।”

এ সময় প্রধানমন্ত্রী অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর জন্য বিত্তবানদের প্রতি আহ্বান জানান।