• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৮, ২০১৯, ০১:০৫ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৮, ২০১৯, ০১:০৫ পিএম

প্রথম শ্রেণির ছাত্রী বঙ্গবন্ধুকে নিয়ে তৈরি করলো অ্যাপস

প্রথম শ্রেণির ছাত্রী বঙ্গবন্ধুকে নিয়ে তৈরি করলো অ্যাপস
রাইশার তৈরি ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ নামের মোবাইল অ্যাপস- ছবি : জাগরণ

বয়স মাত্র ছয় বছর। অথচ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে তৈরি করেছে একটি মোবাইল অ্যাপস। অবিশ্বাস হলেও সত্য। শেরপুরের মেয়ে রাইশা। সে শেরপুর শহরের নবীনগর এলাকার বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিবিদ লুৎফর রহমান নতূন এবং কামরুন নাহারের সর্বকনিষ্ঠা কন্যা। রাইশা রহমান বর্তমানে উত্তরা প্রাইম ব্যাংক ইংলিশ মিডিয়াম স্কুলে প্রথম শ্রেণীতে পড়াশোনা করছে। 

যে বয়সে সহপাঠিদের সঙ্গে খেলাধুলা করার কথা। কিন্তু সে বয়সেই সারাবিশ্বকে তাক লাগিয়ে রাইশা তৈরি করেছে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ নামের একটি মোবাইল অ্যাপস। যা এরইমধ্যে প্লে স্টোরে আপলোড রয়েছে। অ্যাপসটি চালু করলেই হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সেই ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ বেজে উঠবে। সেই সঙ্গে অ্যাপসটিতে রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে জানার মতো কিছু তথ্য।

রাইসা রহমান বলেন, আমি ছোট থেকে কম্পিউটারের যে কোন ভার্সনের উইন্ডোস অপারেট করতে পারি। বিভিন্ন গেম অনায়সেই খেলতে পারি। আমি খুব খুশি যে বঙ্গবন্ধুর নামে একটি অ্যাপস তৈরি করেছি। অ্যাপস তৈরিতে আমাকে সহযোগিতার করেছেন আমার স্যার জোবায়ের রহমান। আমাকে সাহস দিয়েছেন আমার মা। আমি ভবিষ্যতে একজন ভালো মোবাইল অ্যাপস ডেভেলপার হতে চায়। আমি আপনাদের কাছে দোয়া চাই। আমি যেন বাংলাদেশকে সারা বিশ্বে তুলে ধরতে পারি।

ট্রেইনার জোবায়ের হোসেন বলেন, রাইসার ট্রেইনার হিসাবে আমি সত্যিই খুব গর্ব বোধ করছি এবং আমাদের জুবায়ের অ্যাপস একাডেমি প্রতিষ্ঠা কিছুটা হলেও স্বার্থক।

অ্যাপসটি ডাউনলোড করতে ক্লিক করুন- Download App http://tiny.cc/67vs4

কেএসটি