• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: এপ্রিল ৯, ২০১৯, ০৫:১৩ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৯, ২০১৯, ১১:২৬ পিএম

মুন্সিগঞ্জে ২দিনের উচ্ছেদ অভিযান সমাপ্ত

মুন্সিগঞ্জে ২দিনের উচ্ছেদ অভিযান সমাপ্ত
মুন্সিগঞ্জে ধলেশ্বরী নদীর তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান -ছবি : জাগরণ

মুন্সিগঞ্জের ধলেশ্বরী নদীর তীরে ২য় দিনের অবৈধ স্থাপনা উচ্ছেদের মধ্য দিয়ে শেষ হল বিআইডব্লিউটিএর উচ্ছেদ অভিযান। সোমবার (৮ এপ্রিল) ও মঙ্গলবার (৯ এপ্রিল) ২ দিন ব্যাপী এই অভিযান পরিচালনা করেন বিআইডব্লিউটিএ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট দীপ্তিময়ী জামান ও মোস্তাফিজুর রহমান।

অভিযান চলাকালিন উপস্থিত ছিলেন, বিআইডব্লিউটিএ এর যুগ্ম পরিচালক গোলজার আলী, মিরকাদিম বন্দরের উপ-পরিচালক শহিদুল্লাহ খাঁন, নৌ পুলিশ, জেলা পুলিশ, কোস্টগার্ড ও আনসার সদস্যরা।

মিরকাদিম কাটপট্টি এলাকায় মঙ্গলবার কাঠের ব্যবসা প্রতিষ্ঠান, দোকান, রাইসমিল, সো-মেইলসহ প্রায় ৪০টি  অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।
 
বিআইডব্লিউটিএ এর যুগ্ন পরিচালক গোলজার আলী জানান, ২ দিন ব্যাপী এই উচ্ছেদ অভিযান সমাপ্ত করা হয়েছে। চার কিলোমিটার এলাকায় প্রায় ২শ অবৈধ স্থাপনা আছে। এর মধ্যে এক কিলোমিটারের অধিক এলাকা উচ্ছেদ করা হয়েছে। পরবর্তীতে নদীতে পানি এলে মিরকাদিম বন্দর থেকে শুরু করে মুন্সিগঞ্জ লঞ্চঘাট এলাকা পর্যন্ত প্রায় ৪ কিলোমিটারের মধ্যে যত অবৈধ স্থাপনা আছে সবগুলো উচ্ছেদ করা হবে। অবৈধ স্থাপনার বিষয়ে সংশ্লিষ্ট ব্যক্তিদের একাধিকবার সতর্ক করে নোটিশ দেয়া হয়েছিল। কিন্তু অবৈধ স্থাপনা না সরানোয় এখন অভিযান চালানো হচ্ছে। এ অভিযান অব্যাহত থাকবে বলে এ কর্মকর্তা জানান।

একেএস