• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৪, ২০১৯, ০৩:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৪, ২০১৯, ০৯:৩৫ পিএম

ভুল পথে রানওয়েতে

নেপালে বিমান-চপার সংঘর্ষ: নিহত ৩, আহত ৪

নেপালে বিমান-চপার সংঘর্ষ: নিহত ৩, আহত ৪
সংঘর্ষে বিধ্বস্ত সামিট এয়ারের সেই বিমান ও সার্ভিস হেলিকপ্টারটি

নেপালের লুকলায় তানজিং হিলারি বিমানবন্দরে সার্ভিস হেলিকপ্টারের সাথে  'সামিট এয়ার'-এর একটি বিমানের সংঘর্ষে বিধ্বস্ত হয়ে ক্রুসহ ৩ জন নিহত ও ৪ জন গুরুতর আহত হয়েছেন বলে খবরে জানা যায়।

রোববার (১৪ এপ্রিল) আন্তর্জাতিক গণমাধ্যমের প্রকাশিত খবরে জানা যায়, নেপালের লুকলায় অবস্থিত বিমান বন্দরটি থেকে স্থানীয় সময় সকাল ৯টা ১০ মিনিট নাগাদ রামেচাপের উদ্দেশ্যে উড্ডয়নের প্রস্তুতি নেয় সামিট এয়ার-এর একটি ক্রু বিমান। এসময় উড্ডয়ণের জন্য রানওয়েতে ভুল নির্দেশনায় ছুটে যাওয়া বিমানটি প্রচণ্ড গতিতে রানওয়ের নির্ধারিত প্রান্তে রাখা একটি সার্ভিস হেলিকপ্টারের সাথে সংঘর্ষ ঘটলে এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে। 

ঘটনা সম্পর্কে নেপালের ফিস টেল এয়ার কোং প্রধান নির্বাহী কর্মকর্তা সুমন পান্ডে জানান, এদিন সকালে হিমালয়ের অন্যতম প্রবেশদ্বার লুকলার বিমানবন্দরে এই দুর্ঘটনাটি ঘটে। এ ঘটনায় সামিট এয়ারের কো-পাইলট সুনীল ধুঙ্গানা এবং বিমান বন্দরে কর্তব্যরত নেপাল পুলিশের এক সহকারী উপ-পরিদর্শক রাম ভাদুর খাদকা ঘটনাস্থলেই নিহত হন। পুলিশের অপর এক কর্মকর্তাসহ ৪ জনকে এ সময় গুরুতর আহত অবস্থায় আকাশ পথে নেপালের গ্র্যান্ড হসপিটালে চিকিৎসার জন্য পাঠানো হয়।

হাসপাতাল কর্তৃপক্ষের বরাত দিয়ে প্রকাশিত খবরে বলা হয়, হাসপাতালে চিকিৎসারত অবস্থায় পুলিশের সেই কর্মকর্তা রুদ্র বাহাদুর শ্রেষ্ঠ মারা যান। নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য কাঠমুন্ডু পাঠানো হয়েছে। দ্য হিমালয়

এসকে