• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১, ২০১৯, ০৮:৫৮ পিএম
সর্বশেষ আপডেট : মে ২, ২০১৯, ০২:৫৮ এএম

শ্রমিকদের বকেয়া পরিশোধ না করায় মালিক অবরুদ্ধ

শ্রমিকদের বকেয়া পরিশোধ না করায় মালিক অবরুদ্ধ
পোশাক শ্রমিকদের অবস্থান -ছবি : জাগরণ

সাভারের আশুলিয়ায় বকেয়া বেতনের দাবিতে একটি তৈরি পোশাক কারখানার মালিককে অবরুদ্ধ করে রেখেছেন শ্রমিকরা।

বুধবার (১ মে) বিকেলে দুর্গাপুর এলাকার স্পার্ক স্টাইল লিমিটেড নামে কারখানা গিয়ে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক সিফাত জামানকে অবরুদ্ধ অবস্থায় পাওয়া যায়।

এর আগে মঙ্গলবার (৩০ এপ্রিল) রাত ৯টার দিকে ঐ কর্মকর্তা কারখানায় গেলে শ্রমিকদের রোষানলে পরে অবরুদ্ধ হন তিনি।

শ্রমিকরা অভিযোগ করে বলেন, গত ১৭ এপ্রিল কারখানা চালু অবস্থায় শ্রমিকদের এক মাস ১৩ দিনের বকেয় বেতন ভাতা না দিয়ে কারখানার মূল ফটকে অনির্দিষ্টকালের বন্ধের নোটিশ টানিয়ে দেয় কর্তৃপক্ষ। পরে শ্রমিকরা কারখানার সামনে অবস্থান নিলে মালিকপক্ষ ২৯ এপ্রিল বেতনভাতা পরিশোধের তারিখ নির্ধারণ করেন। শ্রমিকরা ২৯ এপ্রিল কারখানায় গেলে মালিকপক্ষের কোনো কর্মকর্তাকে খুঁজে না পেয়ে চলে যায়। পরে ৩০ এপ্রিল কারখানায় প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালককে অবরুদ্ধ করে রাখেন তারা।

এ ব্যাপারে কারখানার অ্যাডমিন ম্যানেজার বলেন, বিষয়টি নিয়ে আলোচনা চলছে। বেতন কবে দেয়া হবে জানতে চাইলে তিনি বলেন, এ ব্যাপারে কারখানা ব্যবস্থাপক সিফাত জামান ম্যাডাম বলতে পারবেন।

আশুলিয়া শিল্প পুলিশ-১ এর পরিদর্শক মাহমুদুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি নিয়ে মালিকপক্ষের সাথে আলোচনার মাধ্যমে সমাধানের চেষ্টা চলছে। এঘটনায় অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে বলেও জানান তিনি।

এমএইউ/এসএমএম