• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: মে ১৫, ২০১৯, ০৮:২৩ এএম
সর্বশেষ আপডেট : মে ১৫, ২০১৯, ০৬:৪৪ পিএম

মতিঝিলে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ শাহিন বার্ন ইউনিটে 

মতিঝিলে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ শাহিন বার্ন ইউনিটে 


রাজধানীর মতিঝিল বাণিজ্যিক এলাকার জীবনবীমা কর্পোরেশনের গেটের সামনে বেলুন গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৪ জন দগ্ধ হয়েছেন। এ ঘটনায় দগ্ধ চারজনের মধ্যে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল বার্ন ইউনিটে শাহিন (৪০) নামে একজনকে চিকিৎসা  দেয়া হচ্ছে। 

মঙ্গলবার সকালে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটের আবাসিক চিকিৎসক পার্থ শংকর পাল বলেন, শাহিনের শরীরের ৩৫ শতাংশ দগ্ধ  হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক।

বাংলাদেশ ব্যাংক ও জীবনবীমা কর্পোরেশনের মাঝখানের গলিতে দেখা যায়, জীবনবীমা কর্পোরেশনের প্রধান দরজার সামনে তিনটি সিলিন্ডার এলোমেলো হয়ে পড়ে আছে। পুরো এলাকা জুড়ে কাচের টুকরো পড়ে আছে।

বিস্ফোরণ হওয়া সিলিন্ডারটি ঘটনার আলামত হিসেবে পুলিশ জব্দ করেছে।  পাঁচ থেকে ছয় মিটার দূরে ভিন্নভিন্ন চার স্থানে রক্তে ভিজে আছে মাটি। বিস্ফোরণের তীব্রতা এত বেশি ছিল যে প্রায় ২০ মিটার দূরে বাংলাদেশ ব্যাংকের তিন থেকে ছয়তলা পর্যন্ত কাঁচের জানালা ভেঙে গেছে।

এ বিষয়ে মতিঝিল থানার ওসি ওমর ফারুক জানান, মতিঝিল জীবনবীমা কর্পোরেশনের গেটের সামনে সিলিন্ডার থেকে বেলুন ফোলাতে এক ব্যক্তিকে সাহায্য করছিলেন শাহিন। এ সময় হঠাৎ সিলিন্ডার বিস্ফোরণ হলে তিনি দগ্ধ হন। পরে তাকে দ্রুত উদ্ধার করে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। বর্তমানে শাহিনের অবস্থা গুরুতর বলে জানান বার্ন ইউনিটের চিকিৎসক। 

ওসি আরও বলেন, আমরা ঘটনাস্থলে পৌঁছে জানতে পেরেছি এ ঘটনায় মোট চারজন দগ্ধ হয়েছেন। এদের মধ্যে দুইজন পথচারী ও দুইজন বেলুন ফোলানোর কাজ করছিলেন। শাহিন ছাড়া বাকি তিনজন সামান্য দগ্ধ হয়েছেন। তাদের বার্ন ইউনিট থেকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেয়া হয়েছে। 

ওসি ওমর ফারুক জানান, জীবন বীমার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তারা বেলুন ফোলানোর কাজ করছিলেন। এ সময় আকস্মিক এ দুর্ঘটনা ঘটে।   

বার্ন ইউনিটে চিকিৎসাধীন দগ্ধ শাহিনের স্ত্রী নার্গিস আক্তার জানান, তাদের বাড়ি শরীয়তপুরের নড়িয়ায়। শাহিনের বাবার নাম রহম আলী। তারা পোস্তগোলা রাজাবাড়ি এলাকায় থাকেন।

এইচএম/আরআই