• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: মে ২০, ২০১৯, ০৭:৪২ পিএম
সর্বশেষ আপডেট : মে ২০, ২০১৯, ০৭:৫২ পিএম

নগর গণপরিবহনে শৃঙ্খলা আনতে ঈদের পর টিকিট ব্যবস্থা

নগর গণপরিবহনে শৃঙ্খলা আনতে ঈদের পর টিকিট ব্যবস্থা
বৈঠক শেষে ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকন -ছবি : জাগরণ

নগর গণপরিবহনে শৃঙ্খলা আনতে টিকিট ব্যবস্থা চালু হবে। রাজধানীর কোনো পরিবহনে টিকিট ছাড়া যাত্রী যাতায়াত করতে পারবে না। আসন্ন ঈদুল ফিতরের পর এটি কার্যকর করা হবে।

সোমবার (২০ মে) দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সভাকক্ষে বাস রুট রেশনালাইজেশন সংক্রান্ত কমিটির বৈঠক শেষে মেয়র মোহাম্মদ সাঈদ খোকন এ তথ্য জানান।

তিনি বলেন, বাস রুট রেশনালাইজেশন কমিটির বৈঠকে সিদ্ধান্ত হয়েছে ঢাকার শহরের কোথাও টিকিট ছাড়া গণপরিবহনে যাত্রী চলাচল করতে পারবে না। এর ফলে রাজধানীতে বিদ্যমান বাস সংকট এবং যাত্রীদের দুর্ভোগ অনেকটাই কমে যাবে। তাই বিআরটিএ, বিআরটিসি, ডিএসসিসি এবং ডিএনসিসি এবং পরিবহন মালিকদের সমন্বয়ে বাসের টিকিট এবং কাউন্টার স্থাপনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে মাঠ পর্যায়ে পরিদর্শন করে পরিকল্পনা গ্রহণ করবে। আসন্ন ঈদুল ফিতরের পর পরই যাতে এটি কার্যকর করা যায় সেজন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি বলেন, বৈঠকে সিদ্ধান্ত নিয়েছি আগামী ২৭ মে থেকে রাজধানীর উত্তরায় চক্রাকার বাস সার্ভিস চালু হবে। এরইমধ্যে এই সেবা চালু হয়েছে ধানমণ্ডি এলাকায়। তাই উত্তরায় চালু হবার পর মতিঝিল ও সদরঘাট এলাকায়ও চক্রাকার বাস সার্ভিস চালু করা হবে।

মেয়র সাঈদ খোকনের সভাপতিত্বে সভায় ডিএমপি প্রতিনিধি, বিআরটিসি, রাজউক, বিআরটিএ কর্মকর্তাসহ মহানগরীর বাস মালিক সমিতির নেতৃবৃন্দ ও গণপরিবহন বিশেষজ্ঞগণ উপস্থিত ছিলেন।

টিএইচ/একেএস