• ঢাকা
  • রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬
প্রকাশিত: জুন ১২, ২০১৯, ০৯:০০ এএম
সর্বশেষ আপডেট : জুন ১২, ২০১৯, ০৯:০৪ এএম

রাজধানীর জুরাইনে গ্যাস বিস্ফোরণে শিশু নিহত, আহত ৩ 

জাগরণ প্রতিবেদক
রাজধানীর জুরাইনে গ্যাস বিস্ফোরণে শিশু নিহত, আহত ৩ 

পুরান ঢাকার জুরাইন রাস্তার পাশে সুয়ারেজ ট্যাংকিতে জমে থাকা গ্যাস বিস্ফোরণে আবির (৮) নামের এক শিশু নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৩ জন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসা দেয়া হচ্ছে। 

মঙ্গলবার (১১ জুন) রাত সাড়ে ৭টার দিকে এ দুর্ঘটনাটি। আহতরা হলেন- নিহত আবিরের মা সাথী আক্তার (৩০), বোন আদিবা (১১) ও পথচারী রুবেল (২৮)।

নিহত আবিরের বাসা ধোপখোলা মুরগীটোলা এলাকায়। তার বাবার নাম সজীব। আবিরের খালু মাসুদ জানান, সাথী আক্তার তার দুই শিশুকে নিয়ে জুরাইন থেকে শ্যামপুর পাইপ রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিলেন। শিশু দু’টি তার আগে আগে হাঁটছিল। এমন সময় পাইপ রাস্তার মোড়ে পৌঁছালে নিচ থেকে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে তারাসহ আরও এক ভ্যানচালক আহত হন। তাৎক্ষণিকভাবে তাদের উদ্ধার করে ঢামেক হাসপাতাল নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শিশু আবিরের মৃত্যু হয়।

শ্যামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, একটি বিস্ফোরণের খবর পেয়েছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

ফায়ার সার্ভিস সদর দফতরের টেলিফোন অপারেটর আব্দুর রহমান জানান, জুরাইন পাইপ রাস্তার মোড়ে গ্যাসলাইন বিস্ফোরণে ঘটনা ঘটেছে। এতে ১ শিশু নিহত ও ৩ জন আহত হয়েছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিস কাজ করছে। ধারণা করা হচ্ছে, সুয়ারেজ লাইনে গ্যাস জমে এ বিস্ফোরণ ঘটেছে।

ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্প ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া জানান, চিকিৎসাধীন অবস্থায় রাত পৌনে ৮ টার দিকে শিশু আবির মারা যায়। তার মরদেহ ডেড হাউজে রয়েছে। 


এইচ এম/একেএস

Islami Bank