• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৪, ২০১৯, ১০:৪৩ এএম
সর্বশেষ আপডেট : জুন ২৪, ২০১৯, ১০:৪৩ এএম

উপবন এক্সপ্রেস দুর্ঘটনায় তদন্ত কমিটি গঠন

উপবন এক্সপ্রেস দুর্ঘটনায় তদন্ত কমিটি গঠন

মৌলভীবাজারের কুলাউড়ায় উপবন এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনার কারণ জানতে তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ। সোমবার (২৪ জুন) সকালে রেলওয়ের মহাপরিচালক কাজী মো. রফিকুল আলম সংবাদ মাধ্যমকে এই তথ্য জানান।

রফিকুল আলম বলেন, এই দুর্ঘটনার কারণ জানতে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রধান করা হয়েছে- রেলওয়ের চিফ মেকানিক্যাল ইঞ্জিনিয়ার (পূর্বাঞ্চল) মো. মিজানুর রহমানকে। তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে তদন্ত কমিটিকে।

কুলাউড়ায় গতকাল রোববার রাতে লাইনচ্যুত হয় উপবন এক্সপ্রেস ট্রেনের কয়েকটি বগি। এ ঘটনায় অন্তত চারজন নিহত হয়েছেন। আহত শতাধিক। হতাহত হওয়ার সংখ্যা বাড়তে পারে। ঘটনার পর সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়।

উপবন এক্সপ্রেস রাতে সিলেট থেকে ছেড়ে ঢাকায় আসছিল। রাত সাড়ে ১১টার দিকে কুলাউড়া উপজেলার বরমচাল এলাকায় ট্রেনটি দুর্ঘটনার কবলে পড়ে।

শমশেরনগর স্টেশন সূত্র জানায়, রাত সাড়ে ১১টার দিকে ঢাকাগামী আন্তনগর উপবন এক্সপ্রেস ট্রেন বরমচাল স্টেশন অতিক্রম করে কুলাউড়া আসার পথে রেলপথের একটি কালভার্ট ভেঙে পেছনের কয়েকটি বগি খালে পড়ে যায়।

যাত্রীরা জানান, ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার শাহবাজপুর সেতু ভেঙে পড়ায় সড়কপথে যোগাযোগ প্রায় বন্ধ। যে কারণে রেলে ভিড় ছিল অন্য দিনের চেয়ে বেশি।


টিএফ