• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুন ২৪, ২০১৯, ১১:১৪ এএম
সর্বশেষ আপডেট : জুন ২৪, ২০১৯, ১২:২২ পিএম

উপবন এক্সপ্রেস দুর্ঘটনা

বিকালের মধ্যে সিলেটের সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক হবে

বিকালের মধ্যে সিলেটের সঙ্গে  রেল যোগাযোগ স্বাভাবিক হবে

সোমবার বিকালের মধ্যে ঢাকা-সিলেট রেল যোগাযোগ স্বাভাবিক হবে বলে জানিয়েছেন বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক মিয়া জাহান। তিনি বলেন, দুর্ঘটনার পর খালে পড়ে যাওয়া কোচ উদ্ধারে ইতোমধ্যে ঘটনাস্থলে পৌঁছেছে উদ্ধারকারী ক্রেন। সকালে ট্রেনটির লাইনচ্যুত বগিগুলোর উদ্ধারকাজ শুরু করা হয় এবং উদ্ধারকাজ এখনও প্রক্রিয়াধীন আছে। উদ্ধারকাজ শেষ হলে রেল চলাচল স্বাভাবিক হবে।

এদিকে দুর্ঘটনার কারণে সোমবার ঢাকা থেকে সিলেটগামী জয়ন্তিকা ও কালনী এক্সপ্রেসের যাত্রা বাতিল করা হয়েছে বলে জানান তিনি। তবে দুর্ঘটনাগ্রস্ত উপবনের অক্ষত বগিগুলো সকালে ঢাকায় পৌঁছেছে।

এদিকে সোমবার (২৪ জুন) সকালে মৌলভীবাজারের কুলাউড়ায় দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন রেলওয়ে সচিব মো. মোফাজ্জেল হোসেন। তি‌নি ঘটনাস্থলে থেকে উদ্ধারকাজ পরিচালনা তদারকি করছেন।

এদিকে এ ঘটনায় নিহত ৪ জনের মধ্যে দুইজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- ফাহমিদা ইয়াসমীন ইভা। তি‌নি সিলেট ওসমানী মেডিকেল কলেজের নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থী, বাড়ি সিলেটে। অপরজন মনোয়ারা পারভীন (৪৫)। তার বাড়ি মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায়। 

রোববার রাতে সিলেট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া আন্তঃনগর উপবন এক্সপ্রেস রাত পৌনে ১২টার দিকে দুর্ঘটনার কবলে পড়ে। ট্রেনটির দুটি বগি লাইনচ্যুত হয়ে খালে পড়ে যায় এবং দু’টি বগি উল্টে যায়। মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বরমচাল স্টেশন থেকে ২০০ মিটার দূরে কালা মিয়া বাজার সংলগ্ন ব্রিজে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় চার জনের মৃত্যুর পাশাপাশি ২ শতাধিক যাত্রীর আহত হওয়ার খবর পাওয়া গেছে।

টিএইচ/টিএফ