• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৪, ২০১৯, ০৪:৪৯ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৪, ২০১৯, ০৪:৪৯ পিএম

সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে একসাথে কাজ করবে পুলিশ-ডিএনসিসি

সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে একসাথে কাজ করবে পুলিশ-ডিএনসিসি
বক্তব্য রাখেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম-ছবি : জাগরণ

ঢাকা উত্তর সিটি করপোরেশন- ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম বলেছেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে ডিএনসিসির জনপ্রতিনিধিরা বাংলাদেশ পুলিশ সাথে যৌথভাবে কাজ করবেন। 

সোমবার (২৪ জুন) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) আয়োজিত গুলশানের একটি হোটেলে ‘উগ্রবাদ প্রতিরোধে জনপ্রতিনিধিদের করণীয়’ শীর্ষক দিনব্যাপী সেমিনারের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি কথা বলেন।

উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার (গুলশান বিভাগ) এসএম মোস্তাক আহমেদ খান, ডিএনসিসির প্যানেল মেয়র আলেয়া সারোয়ার ডেইজীসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ, কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

মেয়র বলেন, জনপ্রতিনিধিরা সমাজের সকল স্তরের মানুষের সাথে যোগাযোগ রাখেন। তাই আমি মনে করি সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে তাদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। মেয়র এ সময় খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনের ওপর গুরুত্ব আরোপ করেন। এ লক্ষ্যে ডিএনসিসির ২৪টি খেলার মাঠের সংস্কার কাজ চলমান রয়েছে জানান তিনি। এ সব মাঠ রাতেও যাতে খেলাধুলা করা যায় সেজন্য পর্যাপ্ত আলোর ব্যবস্থা করা হবে। 

মেয়র বলেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গিবাদের কবল থেকে সন্ত্রাস ও জঙ্গিবাদ নিয়ন্ত্রণে রেখেছেন। হলি আর্টিজানের ঘটনার পর দেশে ব্যবসা-বাণিজ্যের অবস্থা খারাপ হতে যাচ্ছিল। বিদেশি বিনিয়োগকারীরা ব্যবসা প্রায় গুটিয়ে নিচ্ছিলেন। তখন আমাদের প্রধানমন্ত্রী তার ক্যাপাবিলিটি ও ক্যাপাসিটি দিয়ে পুলিশের মাধ্যমে সন্ত্রাস ও জঙ্গিবাদ নিয়ন্ত্রণে রেখেছেন। 

শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা বৃদ্ধির জন্য তিনি ডিএমপির প্রতি আহবান জানান। এ লক্ষ্যে প্রতিটি স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, মাদ্রাসায় সচেতনতামূলক অনুষ্ঠান আয়োজনের ওপর তিনি গুরুত্বারোপ করেন। 

টিএইচ/এসএমএম