• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৫, ২০১৯, ০১:২৩ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৫, ২০১৯, ০১:২৩ পিএম

নকল-নবিসদের অনশনে বসতে দিচ্ছে না পুলিশ

নকল-নবিসদের অনশনে বসতে দিচ্ছে না পুলিশ

 

নকল নবিসদের পূর্বঘোষিত চাকরি স্থায়ীকরণের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে আমরণ অনশনে বসতে দিচ্ছে না পুলিশ। বাংলাদেশ এক্সটা মোহরার (নকল নবিস) এসোসিয়েশনের ডাকা আমরণ অনশন আজ মঙ্গলবার (২৫ জুন) সকালে ১১ টায় আমরণ অনশন শুরু হওয়ার কথা। কিন্ত পুলিশ তাদের শান্তিপূর্ণ অনশন করতে দিচ্ছে না। এ তথ্য জানিয়েছেন বাংলাদেশ এক্সটা মোহরার (নকল-নবিস) এসোসিয়েশনের সভাপতি রফিকুল ইসলাম।

তিনি  বলেন, জাতীয় প্রেসক্লাবে পূর্বঘোষিত কর্মসূচিতে পুলিশ আমাদের শান্তিপূর্ণ আমরণ অনশন কর্মসূচিতে বসতে দিচ্ছে দিচ্ছে না। আমাদের দাবি একটাই চাকরী স্থায়ী করন। এই দাবি দাওয়া নিয়ে রাস্তায় দাঁড়াতে দিচ্ছে না। তবে পুলিশ বলছে ভিন্ন কথা। শাহবাগ থানার ওসি আবুল হাসান বলেন, অনশন করার মতো জায়গা জাতীয় প্রেসক্লাবের সামনে নেই। আর রাস্তা বন্ধ করে জনদুর্ভোগ সৃষ্টি করে অনশন করতে দেবে না পুলিশ।   

চাকরি স্থায়ীকরণের ঘোষণা না দেয়া পর্যন্ত অনশন সফল করার সব প্রস্তুতি নিয়ে নকল-নবিসরা সারাদেশ থেকে ঢাকায় জমায়েত হয়েছেন। সরকারের উচ্চপর্যায়ের ঘোষণা না আসা পর্যন্ত যে কোনো উপায়ে তারা প্রেসক্লাবের সামনে বসার চেষ্ঠা চালাবেন।

সংগঠনের দপ্তর সম্পাদক সাহাব উদ্দিন বলেন, ১৯৭৩ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের সকল নকল-নবিসদের চাকরি জাতীয়করণের আওতায় আনার ঘোষণা দেন। কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনকের হত্যার পর চাকরি স্থায়ীকরণ হয়নি। এর পর অনেক সরকার আসে যায় নকল নবিসদের খোঁজ রাখে না কেউ। প্রধানমন্ত্রী বিষয়টি পরিষ্কার ধারণা দিলেই অবহেলিত নকল-নবিসরা আলোর সন্ধান পাবে।

টিএইচ/এসজেড