• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৫, ২০১৯, ০৬:৪০ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৫, ২০১৯, ০৬:৪০ পিএম

সঠিক ইতিহাস রক্ষায় সবাইকে এগিয়ে আসার আহ্বান মেয়র খোকনের

সঠিক ইতিহাস রক্ষায় সবাইকে এগিয়ে আসার আহ্বান মেয়র খোকনের
সাঈদ খোকন - ফাইল ছবি

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন আহসান মঞ্জিল জাদুঘরে সম্পর্কে সঠিক ইতিহাস-ঐতিহ্য রক্ষায় নগরবাসীকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। নওয়াব স্যার সলিমুল্লাহকে মুসলমি জাগরণের পর্থিকৃত উল্লেখ করে তিনি বলেন, শিক্ষাক্ষেত্রে তার অবদান জাতি চিরদিন শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে। আজ মঙ্গলবার (২৫ জুন) আহসান মঞ্জিল জাদুঘরে শিক্ষার উন্নয়ন ও প্রসারে নওয়াব স্যার সলিমুল্লাহর অবদান র্শীষক সেমিনারের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন ।

সাঈদ খোকন বলেন, বইয়ের পাতার ইতিহাস থেকে লোকমুখে শোনা ইতিহাসের মধ্যে পার্থক্য থাকে। সঠিক ইতিহাস ও ঐতিহ্য চর্চায় যারা এগিয়ে আসবেন তাদের পাশে থাকবে সিটি কর্পোরেশন। একইসঙ্গে নাগরিকদের সুখে দুঃখে ও তাদের সেবা ও স্বাচ্ছন্দ্য নিশ্চিত করতে নাগরিকদের পাশেও থাকবে। 

সাঈদ খোকন বলেন, নওয়াব স্যার সলিমুল্লাহ ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় আহসান উল্লাহ এতিমখানাসহ তিনি অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান, মাদ্রাসা এতিমখানা প্রতিষ্ঠা করেছেন। এসব রক্ষায় নগরবাসীকে সহযোগিতা করতে হবে। শিল্পী হাশেম খানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে জাতীয় জাদুঘরের মহাপরিচালক রিয়াদ আহমেদ, প্রফেসর সানিয়া নিশাত আমীন, প্রফেসর মো. আলমগীর, প্রফেসর ড. সুলতানা শফি প্রমুখ বক্তব্য রাখেন।

টিএইচ/ এফসি