• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২, ২০১৯, ১২:১৪ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২, ২০১৯, ০৭:০২ পিএম

ঢাকা ওয়াসার খাল পরিষ্কার করছে ডিএনসিসি

ঢাকা ওয়াসার খাল পরিষ্কার করছে ডিএনসিসি
ডিএনসিসির কল্যাণপুর ‘খ’ খাল পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়েছে

ঢাকা ওয়াসার মালিকানাধীন কল্যাণপুর "খ" খাল পরিষ্কার করছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। মঙ্গলবার (২ জুলাই) ডিএনসিসি পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়েছে। রাজধানীর বিভিন্ন নিচু এলাকার বৃষ্টির পানি দ্রুত নিষ্কাশনের জন্য কল্যাণপুর খাল পরিষ্কার কার্যক্রম চালানো হচ্ছে। 

১ জুন জলাবদ্ধতা নিরসনে নগরীর কালশী থেকে বাউনিয়া খাল পর্যন্ত বাইপাস পাইপ ড্রেন সংযোগ উদ্বোধন করেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। কালশী এলাকার জলাবদ্ধতা নিরসনে কালশী-বাউনিয়া খাল পর্যন্ত (প্রায় সাড়ে ৫ কোটি টাকা ব্যয়) ১১৮৮ মিটার দীর্ঘ বাইপাস পাইপ ড্রেন সংযোগের উদ্বোধন করা হয়।

মেয়র আতিকুল ইসলামের নির্দেশনার আলোকে কল্যাণপুর খাল পরিষ্কার শুরু হয়েছে। বৃষ্টির পানি দ্রুত নিষ্কাশনের জন্য ড্রেনগুলোও পরিষ্কার করা হচ্ছে। ঢাকা ওয়াসাসহ নিচু অঞ্চলের সব খাল নিয়ে ওয়াসাকে সমন্বিতভাবে পদক্ষেপ নিতে হবে। ঢাকা উত্তর সিটির বর্জ্যব্যবস্থাপনা বিভাগ সূত্রে জানা গেছে, গত কয়েকদিনে কালশী খাল থেকে প্রায় ৮০ ট্রাক ময়লা পরিষ্কার করা হয়েছে। খাল থেকে লেপ-তোশক, মশারি, বস্তা, পলিথিনসহ আসবাবপত্রও পাওয়া গেছে। এছাড়া রাজধানীর মিরপুর এলাকার জলাবদ্ধতা দূর করতে বাউনিয়া খালের সঙ্গে আরেকটি ড্রেন যুক্ত করার পরিকল্পনা করছে ডিএনসিসি।

টিএইচ/টিএফ