• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১০, ২০১৯, ০১:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১০, ২০১৯, ০১:৪৪ পিএম

আবারো প্রধান তিন সড়কে রিকশা চলছে

আবারো প্রধান তিন সড়কে রিকশা চলছে
রাজধানীতে চলাচলে নিষিদ্ধ তিন সড়কে আবারো রিকশা চলাচল শুরু -ফাইল ছবি

রাজধানীর প্রধান তিন সড়কে রিকশা চলাচলে নিষেধাজ্ঞার প্রতিবাদে টানা দু’দিন আন্দোলনের পর আজ বুধবার (১০ জুলাই) থেকে আবারো রিকশা চলাচল শুরু হয়েছে। তবে অন্য দিনের তুলনায় রিকশার সংখ্যা কিছুটা কম হওয়ায় যানবাহনগুলো সড়কে গতি পাচ্ছে।

আজ সকাল ৮টা থেকে রিকশা চলাচলে নিষিদ্ধ গাবতলী-আসাদগেইট, সায়েন্সল্যাব-আজিমপুর এবং প্রগতি সরণির কুড়িল-রামপুরা-মালিবাগ-সায়দাবাদ সড়কগুলোতে রিকশা চলাচল করতে দেখা গেছে।

উত্তর বাড্ডার ৬০টি রিকশার মালিক মোহম্মাদ বাকের শেখ বলেন, গত দু’দিনের আন্দোলনের পর প্রধানমন্ত্রীর নির্দেশনা পেয়ে আজ থেকে চালকরা রিকশা নিয়ে সড়কে নেমেছে। এরপর যদি কোনো বাধা আসে সেক্ষেত্রে আমাদের নেতারা পরবর্তী সিদ্ধান্ত নেবেন।

এ বিষয়ে আসাদগেইটের রিকশাচালক মিয়া হোসেন বলেন, গতকাল আমাদের নেতারা বলেছেন, দাবি মেনে নেয়া হয়েছে। তাই আজ থেকে রিকশা নিয়ে সড়কে নেমেছি দুই-চার পয়সা ইনকাম করতে। গত দুইদিন তো কিছুই ইনকাম হয়নি।

বাংলাদেশ রিকশা-ভ্যান শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মো. ইনসুর আলী  বলেন, প্রধানমন্ত্রী একনেক বৈঠকে প্রধান সড়কের একপাশে ধীরগতির যানবাহনের জন্য লেন তৈরির নির্দেশনা দেয়ার পরেও যদি কোনো রিকশাচালক আন্দোলন করে, তাহলে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানাচ্ছি।

তিনি আরও বলেন, আজ থেকে আমাদের রিকশাচালকরা সড়কে রিকশা নিয়ে নেমেছে। আমরা সকাল ১১টা পর্যন্ত পর্যবেক্ষণ করবো কোথাও কোনো বাধা আসে কি না। যদি বাধা না আসে তাহলে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করব। বৈধ রিকশা ব্যতীত কোনো রিকশা শহরে যেনো চলতে না পারে এবং অবৈধ রিকশাগুলো যাতে উচ্ছেদ করা যায় সেজন্য সংবাদ সম্মেলনের মাধ্যমে সংশ্লিষ্টদের সহায়তা চাওয়া হবে। 


টিএইচ/একেএস

আরও পড়ুন