• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৩, ২০১৯, ০৪:১০ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৩, ২০১৯, ০৪:১১ পিএম

‘ডিএসসিসি’র সঙ্গে নাগরিক সম্মিলন ঘটলেই ডেঙ্গু নিয়ন্ত্রণ সম্ভব’ 

‘ডিএসসিসি’র সঙ্গে নাগরিক সম্মিলন ঘটলেই ডেঙ্গু নিয়ন্ত্রণ সম্ভব’ 
ডিএসসিসি মেয়র সাঈদ খোকন- ফাইল ছবি

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে সিটি করপোরেশনের কার্যক্রমের সঙ্গে নাগরিক সচেতনতার সম্মিলন ঘটলেই এটি নিয়ন্ত্রণ করা সম্ভব হবে। দক্ষিণ সিটি এজন্য সর্বাত্মক প্রচেষ্টা চালাচ্ছে। নগর কর্তৃপক্ষ সব সময় নাগরিকদের পাশে আছে, থাকবে। 

শনিবার (১৩ জুলাই)রাজধানীর খিলগাঁয়ে ডেঙ্গু আক্রান্ত রোগীকে দেখতে গিয়ে তিনি এসব কথা বলেন। 
 
তিনি বলেন, এ বছর ডেঙ্গুর প্রকোপ বেশি তবে নগর কর্তৃপক্ষ সচেতন আছে তাই নাগরিকদের আতংকিত না হয়ে এ বিষয়ে সচেতন হতে বলেছেন। 

এসময় তিনি মশক নিয়ন্ত্রণে ডিএসসিসির গৃহীত এবং চলমান বিভিন্ন কার্যক্রম সাংবাদিকদের কাছে তুলে ধরেন। তিনি বলেন, ১ জুলাই থেকে মশক নিয়ন্ত্রণের কার্যক্রম শুরু হয়েছে। এর পাশাপাশি  নাগরিক উদ্বুদ্ধকরণ ও সচেতন মূলক সভা, সমাবেশের আয়োজন, লিফলেট বিতরণ, মাইকিং, পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ, অতিরিক্ত জনবল নিয়োজিত করে মশক নিয়ন্ত্রণ কার্যক্রম জোরদার করা হয়েছে। একই সঙ্গে কল সেন্টারের মাধ্যমে বিনামূল্যে নগরবাসীকে ওষুধসহ চিকিৎসাসেবা প্রদানের ব্যবস্থা নেওয়া হয়েছে।

এ সময় মেয়র সাঈদ খোকন ডেঙ্গু আক্রান্ত রোগীর সঙ্গে কথা বলেন এবং তার শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন।

ক্ষতিপূরণ চেয়ে মেয়রের বিরুদ্ধে মামলাকারী আইনজীবীর বাসায় এসে রোগীর খোঁজ-খবর নেয়ার জন্য মেয়র সাঈদ খোকনকে ধন্যবাদ জানান। 

এসময় মেয়রের সঙ্গে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ওয়াহিদুল হাসান মিল্টন,সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমোডোর জাহিদ হাসানসহ অন্যান্য সিনিয়র কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

টিএইচ/বিএস 
 

আরও পড়ুন