• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ১৭, ২০১৯, ১০:০৪ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৭, ২০১৯, ১০:০৪ পিএম

বাংলাদেশ স্কাউটসের প্লাটিনাম মেম্বারশিপ পেলেন মেয়র আতিক

বাংলাদেশ স্কাউটসের প্লাটিনাম মেম্বারশিপ পেলেন মেয়র আতিক
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলামকে বাংলাদেশ স্কাউটসের পক্ষ থেকে ‘প্লাটিনাম মেম্বারশিপ’ দেয়া হয় - ছবি : জাগরণ

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলামকে বাংলাদেশ স্কাউটসের পক্ষ থেকে ‘প্লাটিনাম মেম্বারশিপ’ দেয়া হয়েছে। আজ শনিবার (১৭ আগস্ট) রাজধানীর কাকরাইলে জাতীয় স্কাউটস ভবনে ‘প্লাটিনাম মেম্বারশিপ’ প্রদানকালে বাংলাদেশ স্কাউটসের সভাপতি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বিষয়ক মুখ্য সমন্বয়ক মো. আবুল কালাম আজাদ বলেন, ‘বাংলাদেশ স্কাউটস ফাউন্ডেশন’-এর মেম্বারশিপ পাওয়া অত্যন্ত সম্মানজনক হিসেবে বিবেচিত হয়। যারা বিভিন্ন সমাজসেবামূলক কার্যক্রম পরিচালনা করেন, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের উন্নয়নের সঙ্গে জড়িত, যুব উন্নয়নে অবদান রাখেন, সমাজ সংগঠক হিসেবে জনহিতকর কাজ করেন তাদেরই বাংলাদেশ স্কাউটসের মেম্বারশিপ দিয়ে সম্মানীত করা হয়। 

‘পরিচ্ছন্ন বাংলাদেশ’ বিনির্মাণে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতাসহ অন্যান্য দুর্যোগকালে উত্তম সেবা প্রদানের লক্ষ্যে ৯টি সংস্থা, বিভাগ ও মন্ত্রণালয়ের মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে ডিএনসিসি মেয়রকে এই ‘প্লাটিনাম মেম্বারশিপ’ দেয়া হয়। অনুষ্ঠানের বিশেষ অতিথি ডিএনসিসি মেয়র তার বক্তব্যে ডেঙ্গু রোগ ও এডিস মশা নিয়ন্ত্রণে জনসচেতনতা ও সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান। 

বহুপক্ষীয় এই সমঝোতা স্মারকে স্বাক্ষরকারী ৯টি সংস্থা, বিভাগ ও মন্ত্রণালয় হলো- বাংলাদেশ স্কাউটস, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন, স্বাস্থ্যসেবা বিভাগ, স্বাস্থ্য অধিদপ্তর, এটুআই এবং ই-কমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ। চুক্তি অনুযায়ী ‘পরিচ্ছন্ন বাংলাদেশ’ গড়ার লক্ষ্যে সংক্রমিত রোগ প্রতিরোধে প্রয়োজনীয় তথ্য-উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণের মাধ্যমে প্রযুক্তির সহায়তায় নাগরিক পর্যায়ে সচেতনতা সৃষ্টিতে যে যার অবস্থান থেকে দায়িত্ব পালন করবে।
 
বাংলাদেশ স্কাউটসের সভাপতি মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এবং বাংলাদেশ স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান। 

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শাহ কামাল, স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব ইউসুফ হারুন প্রমুখ উপস্থিত ছিলেন।

টিএইচ/ এফসি

আরও পড়ুন