• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২৫, ২০১৯, ০৭:২২ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৫, ২০১৯, ০৭:২২ পিএম

লার্ভা নিধনে ঢাকা দক্ষিণ সিটির মোবাইল কোর্ট

লার্ভা নিধনে ঢাকা দক্ষিণ সিটির মোবাইল কোর্ট

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৫টি মোবাইল কোর্টের মাধ্যমে ১৯৮ টি বাড়ি পরিদর্শন কালে ২ জনকে কারাদণ্ড প্রদান, ৫ জন বাড়ির মালিককে সতর্ক এবং চামেলিবাগের কনকর্ড টুইন টাওয়ারসহ ৬টি হোল্ডিং হতে ৩৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। রোববার(২৫ আগস্ট) সকাল থেকে বিকাল পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। 

নগরীর সায়েন্স ল্যাব মিরপুর রোডের ২টি হোল্ডিংএ এডিস মশার লার্ভা পাওয়ায় ২ জনকে ১ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদানসহ শান্তিনগরের টুইন টাওয়ারে এডিস মশার লার্ভা ও পানি জমে থাকার কারণে ৩০ হাজার টাকা এবং যাত্রাবাড়ি এলাকার ৫টি বাড়িতে নোংরা অপরিচ্ছন্ন পরিবেশ পাওয়ায় ৬ হাজার টাকা জরিমানা আদায় করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মোবাইল কোর্ট।

সায়েন্স ল্যাবরেটরী, মিরপুর রোডের হোল্ডিং নং ৪৩ এর মো. সাজু(৪৫), হোল্ডিং নং ৪৪ এর মো. নজরুল ইসলামকে (৩০) একদিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও অঞ্চল ১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান। এছাড়া ৪৩টি বাড়ি পরিদর্শন করেছেন।

অঞ্চল ২ এ নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ জাহিদ হাসান শান্তিনগরের চামেলীবাগ টুইন কনকর্ড টাওয়ারে এডিস মশার লার্ভাও জমে থাকা পানির কারণে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ডিএসসিসি।

অঞ্চল ৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বাবর আলি অঞ্চল ৩ এর বিভিন্ন এলাকার ৩০টি বাড়ি পরিদর্শন করেছেন তবে এডিস মশার লার্ভা পাননি। অঞ্চল ৪ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান ৩৪, ৩৫ এবং ৩৬ ওয়ার্ডের ৬০টি বাড়ি পরিদর্শন করেছেন। এর মধ্যে ৫টি বাড়ির মালিককে অপরিচ্ছন্ন পরিবেশ পাওয়ায় সতর্ক করে দিয়েছেন। 

অঞ্চল ৫ এ নির্বাহী ম্যাজিস্ট্রেট সোনিয়া আক্তার এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শহীদুল্লাহ যাত্রাবাড়ি এলাকার ৩৯, ৪০ এবং ৫০ নং ওয়ার্ডের মোট ৬৫টি বাড়ি পরিদর্শন করেছেন। এরমধ্যে ৫টি বাড়িতে এডিস মশার লার্ভা পাওয়ায় ৫ জন বাড়ির মালিককে ৭ হাজার টাকা জরিমানা আদায় করেছেন  ।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন কর্তৃক এডিস মশার লার্ভা নিয়ন্ত্রণে সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহকে টার্গেট ধরে গৃহীত ডিএসসিসির ব্যাপক ও বিস্তারিত এ কার্যক্রম অব্যাহত থাকবে।

উল্লেখ্য, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পক্ষ থেকে আজ ২৫ আগস্ট পর্যন্ত মোট ৭২ হাজার ২৪৩টি বাড়ি সরেজমিন পরিদর্শন, ৪জনকে কারাদণ্ড প্রদান, ১৬ জন বাড়ির মালিককে সতর্ককরণ এবং ৩১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 


টিএইচ/টিএফ
 

আরও পড়ুন