• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০১৯, ০৫:৫৮ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৭, ২০১৯, ০৫:৫৮ পিএম

কালীগঞ্জে শোকের মাতম

ব্রুনাইতে ছাদ থেকে পড়ে বাংলাদেশি শ্রমিকের মৃত্যু

ব্রুনাইতে ছাদ থেকে পড়ে বাংলাদেশি শ্রমিকের মৃত্যু
ব্রুনাইতে নিহত ছাইদুল ইসলাম আল আমিন  -  ছবি : জাগরণ

মধ্যপ্রাচ্যের দেশ ব্রুনাইতে নির্মাণাধীন বহুতল ভবনের ছাদ থেকে পড়ে ছাইদুল ইসলাম আল আমিন (২৫) নামের এক বাংলাদেশি শ্রমিকের মৃত্যুর খবর পাওয়া গেছে। সে দেশের স্থানীয় সময় শুক্রবার (৬ সেপ্টেম্বর) দুপুরে তিনি মৃত্যুবরণ করেন। আল আমিনের মৃত্যুতে তার গ্রামের বাড়ি গাজীপুরের কালীগঞ্জের জামালপুর ইউনিয়নের ছৈলাদী গ্রামে চলছে শোকের মাতম।

আল আমিন ওই গ্রামের মো. বকুল সরকারের একমাত্র ছেলে। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে তার পরিবার এবং ইউপি সদস্য মো. ফারুক শেখ।

নিহতের চাচাতো ভাই শামসুল হক জুয়েল জানান, ছাইদুল ইসলাম আল আমিন এক বছর আগে জীবিকা নির্বাহের জন্য ব্রুনাই পাড়ি জমান। সেখানে তিনি নির্মাণশ্রমিকের কাজ করতেন। প্রতিদিনের মতো শুক্রবারও তিনি কাজ করতে যান। ওই দিন ব্রুনাইয়ের স্থানীয় সময় দুপুর দুইটায় নির্মাণাধীন ৭ তলা ভবনের ছাদ থেকে পড়ে যান। এতে মাথা ফেটে অতিরিক্ত রক্তক্ষরণের কারণে ঘটনাস্থলেই তিনি মারা যান।

জানা গেছে, নিহত আল আমিন ছিলেন পরিবারের একমাত্র উপার্জনকারী। পরিবারে স্বাচ্ছন্দ্য আনতে ও সন্তানদের সুন্দর ভবিষ্যৎ গড়ার আশায় বছরখানেক আগে অনেক ধারদেনা করে আল আমিন প্রবাসে পাড়ি দেন। সেখানে গিয়ে কাজ ও বেতন ভালো না হওয়ায় এখনো ঋণ পরিশোধ করা হয়নি তার।

ইউপি সদস্য মো. ফারুক শেখ জানান, আল আমিনের অসুস্থ বৃদ্ধ মা-বাবা তার মৃত্যুর খবর পেয়ে দিশেহারা হয়ে গেছেন। স্বামীর মৃত্যুর খবরে স্ত্রী মুক্তা বেগম (২২) বারবার মূর্ছা যাচ্ছেন। আর ৫ বছরের মাহিন ও ৩ বছরের ফাহিম নামের দুই শিশুসন্তান কিছু না বুঝে কেবল ফ্যালফ্যাল করে মায়ের মুখের দিকে তাকিয়ে আছে। তারা এখনো বুঝতে পারছে না তাদের বাবা না ফেরার দেশে চলে গেছেন।

এনআই

আরও পড়ুন