• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০১৯, ০৪:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৯, ২০১৯, ০৪:৪৮ পিএম

উত্তরায় ড্রেনেজ নির্মাণকাজ উদ্বোধনে ডিএনসিসি মেয়র

উত্তরায় ড্রেনেজ নির্মাণকাজ উদ্বোধনে ডিএনসিসি মেয়র
বক্তব্য রাখছেন ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম - ছবি : জাগরণ

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম উত্তরা সেক্টর ৬ এর আলাওল এভিনিউ হতে ময়মনসিংহ রোডের পূর্ব পাশের সার্ভিস রোড হয়ে সেক্টর ৪ এর শায়েস্তা খাঁ এভিনিউ কসাইবাড়ি রেলগেট পর্যন্ত সড়কে পাইপ নর্দমাসহ রাস্তা উন্নয়ন কাজের উদ্বোধন করেছেন। 

আজ সোমবার (৯ সেপ্টেম্বর) উত্তরা ৪ নং সেক্টরে আয়োজিত এক অনুষ্ঠানে মেয়র বলেন, এই উন্নয়ন কাজটি সমাপ্ত হলে উত্তরা ৪ নং সেক্টরের বিভিন্ন সড়কের এবং ঢাকা-ময়মনসিংহ সড়কের পূর্ব পাশের জলাবদ্ধতা দূর হবে। ডিএনসিসির আওতাধীন এলাকায় জলাবদ্ধতা তৈরি হয় এ ধরনের সব এলাকায় পর্যায়ক্রমে জলাবদ্ধতা দূর করার প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। তিনি নির্ধারিত সময়ের মধ্যে কাজটি শেষ করার জন্য ঠিকাদারদের নির্দেশ দেন। জনগণের প্রতি সহযোগিতার আহ্বান জানিয়ে তিনি বলেন, নির্মাণকাজ চলাকালে জনগণের কিছুটা ভোগান্তি সৃষ্টি হবে। ২০ সেপ্টেম্বর থেকে ডিএনসিসির প্রতিটি ওয়ার্ডে সড়ক ও ফুটপাত দখলমুক্ত করার জন্য অভিযান পরিচালনা করা হবে বলেও জানান তিনি।

উত্তরায় নির্মাণকাজে ২.৮৭৫ কি.মি. আরসিসি পাইপ, বালু ভরাট, ইটের গাঁথুনি, আরসিসি স্ল্যাব, আরসিসি ড্রেন ও ফুটপাত, ওয়াটার বাউন্ড ম্যাকাডাম, বেসিক টাইপ-১, লেভেলিং কোর্স, ওয়ারিং কোর্স, রোড মার্কিং ইত্যাদি অন্তর্ভুক্ত। কাজটি সম্পন্ন করতে সর্বমোট নির্মাণ ব্যয় ৩৫ কোটি ৪৭ লাখ ৪১ হাজার ৭৭ টাকা প্রাক্কলন করা হয়েছে। 

উদ্বোধনকালে অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবদুল হাই, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল সাঈদ আহমেদ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী ও প্রকল্প পরিচালক মোঃ শরীফ উদ্দিন, কাউন্সিলর মোঃ আফসার উদ্দিন খান উপস্থিত। 

টিএইচ/ এফসি

আরও পড়ুন