• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০১৯, ০১:১৪ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৫, ২০১৯, ০১:৫৭ পিএম

মিট দ্য প্রেসে ডিএমপি কমিশনার

নিরাপরাধ কেউ পুলিশের হয়রানির শিকার হবেন না

নিরাপরাধ কেউ পুলিশের হয়রানির শিকার হবেন না
মিট দ্য প্রেসে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম - ছবি : জাগরণ

থানায় গিয়ে কোনো নিরাপরাধ ব্যক্তি যেন হয়রানির শিকার না হয়, সেদিকে নজর রাখতে হবে। পুলিশের সেবা নিশ্চিতে সিনিয়র অফিসাররা থানায় বসবেন। প্রয়োজনে নিজে থানায় বসে সেবা নিশ্চিত করবেন বলে জানিয়েছেন সদ্য দায়িত্ব নেয়া ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। আজ রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত মিট দ্য প্রেসে তিনি এ কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, নিরাপরাধ কেউ থানা-পুলিশের হয়রানির শিকার হবেন না। আমি যদি থানা-পুলিশকে এটা বোঝাতে ব্যর্থ হই, আমার সিনিয়র অফিসারদের থানায় বসাব। তাতেও যদি না হয়, প্রয়োজনে আমি থানায় বসে মানুষের সেবা নিশ্চিত করব। 

তিনি বলেন, থানা-পুলিশের সেবা নিয়ে আমরা সবচেয়ে বেশি কাজ করব। মানুষ যেন থানা থেকে বের হয়ে নিশ্চিত হতে পারেন, তিনি ন্যায়বিচার পাবেন। আমি ৫০ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) ডেকে বলেছি, সাধারণ ডায়েরি (জিডি) বা মামলা করতে এসে কেউ যেন হয়রানির শিকার না হন। কেউ হয়রানির শিকার হবেন না বলে আমাকে আশ্বস্ত করেছেন ওসিরা।

তিনি আরও বলেন, কোনো পুলিশ সদস্য বা কর্মকর্তা যদি কারো সঙ্গে দুর্ব্যবহার করেন, তার বিরুদ্ধে ব্যবস্থা নেব। অন্যায় আচরণ করলে কাউকে রক্ষা করবে না ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

জঙ্গিদের মাথাচাড়া দিয়ে ওঠার বিষয়ে ডিএমপি কমিশনার বলেন, জঙ্গিদের আদর্শ অনেকটা কঠিন আদর্শ। আমরা বাড়ি বাড়ি গিয়ে, স্কুল-কলেজ-মাদ্রাসায় গিয়ে মানুষকে সচেতন করার চেষ্টা করছি। জঙ্গিবাদে কেউ যেন নতুন করে না জড়ান। আর যারা জড়িয়েছেন, তাদের সবাইকে আইনের আওতায় নিয়ে আসাই আমাদের লক্ষ্য। 

উল্লেখ্য, গত শুক্রবার (১৩ সেপ্টেম্বর) ডিএমপি কমিশনার হিসেবে দায়িত্ব নেন মোহাম্মদ শফিকুল ইসলাম। দায়িত্ব নেয়ার পর এটিই তার প্রথম সংবাদ সম্মেলন।

এইচ এম/ এফসি

আরও পড়ুন