• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০১৯, ০৩:২৫ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৭, ২০১৯, ০৩:২৫ পিএম

শাহজাহানপুর রেল কলোনির অবৈধ স্থাপনা উচ্ছেদ

শাহজাহানপুর রেল কলোনির অবৈধ স্থাপনা উচ্ছেদ

রাজধানীর শাহজাহানপুর রেল কলোনির অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে রেল কর্তৃপক্ষ। রেল কর্তৃপক্ষ জানায়, রাজধানীর শাহজাহানপুর রেলওয়ে কলোনিতে অবৈধ দখল নিয়ে গড়ে ওঠা দোকানপাট, বসতি ও গ্যারেজসহ সব ধরনের অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে অবৈধ দখল উচ্ছেদে অভিযান শুরু হয়। এ উচ্ছেদ অভিযান চলবে বিকাল পর্যন্ত। রেলওয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলামের নেতৃত্বে উচ্ছেদ অভিযান পরিচালিত হচ্ছে।

গতকাল সোমবার বিকালে এবং আজ মঙ্গলবার সকালে অবৈধ দখলদারদের ভবন থেকে বের হয়ে যাওয়ার জন্য মাইকিং করে পুলিশ। পরে লোকজন বের হয়ে গেলে বেলা সাড়ে ১১টার দিকে বুলডোজার দিয়ে অবৈধ স্থাপনা ভেঙে ফেলার কাজ শুরু হয়। এসময় নিরাপত্তার স্বার্থে ঘটনাস্থলে বিপুলসংখ্যক রেলওয়ে পুলিশ মোতায়েন করে কলোনির ভেতর দিয়ে যানচলাচল ও পথচারীদের চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।

রেলওয়ে সূত্রে জানা গেছে, শাহজাহানপুর রেলওয়ে কলোনিতে দীর্ঘদিন ধরে বেশ কিছু জায়গার অবৈধ দখল নিয়ে রেখেছিল প্রভাবশালী মহল। এসব জায়গায় ভবন তুলে তারা বসবাস করছে বা ভাড়া দিচ্ছে। রেলওয়ে কর্তৃপক্ষ রেলের সম্পত্তির দখল নিতে এ অভিযান পরিচালনা করছে।

এইচ এম/টিএফ

আরও পড়ুন