• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০১৯, ০৬:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৭, ২০১৯, ০৬:৪৮ পিএম

৫ কোটি টাকার নকল ওষুধ জব্দ, ২ জনের কারাদণ্ড

৫ কোটি টাকার নকল ওষুধ জব্দ, ২ জনের কারাদণ্ড
অভিযানের ফাইল ছবি

রাজধানীর হাতিরপুলের একটি ভবন থেকে পাঁচ কোটি টাকার নকল ওষুধ জব্দ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত। এ সময় ওষুধের মালিকসহ দুজনকে গ্রেফতার করে কারাদণ্ড দেয়া হয়েছে। পাশাপাশি তাদের ২০ লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুর থেকে শুরু হওয়া অভিযানে নকল ওষুধগুলো জব্দ করা হয়। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

গণমাধ্যমকে সারওয়ার আলম বলেন, সেলভন ট্রেডিং কোম্পানি নামের একটি প্রতিষ্ঠান বিশ্বের বিভিন্ন দেশের নামি-দামি কোম্পানির মোড়ক ও স্টিকার নকল করে ওষুধের জার ও প্যাকেটের গায়ে লাগিয়ে কমিশনের মাধ্যমে বিভিন্ন ফার্মেসিতে বিপণন করে আসছিল। এমন অভিযোগে হাতিরপুলের ১৮৬ নম্বর ভবনে অভিযান চালিয়ে প্রায় পাঁচ কোটি টাকার নকল ওষুধ জব্দ করা হয়। এই অপরাধে জড়িত থাকার অভিযোগে প্রতিষ্ঠানের মালিক জাহাঙ্গীর আলমকে (৩৮) দুই বছর এবং তার সহকারী নুরুল ইসলামকে (৩২) ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

তিনি জানান, এসব নকল ওষুধ যেসব ফার্মেসিতে দেয়া হয়েছে সেখানেও অভিযান চালানো হবে। সেই সঙ্গে আমরা জানতে পেরেছি এসব ওষুধ কিছু অসাধু চিকিৎসক কমিশনের বিনিময়ে রোগীদের সেবন করতে প্রেসক্রিপশন দিচ্ছেন। তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট সংস্থার সঙ্গে আলোচনা করা হবে।

এইচএম/এসএমএম