• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০১৯, ০৫:৩৫ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৯, ২০১৯, ০৫:৫০ পিএম

ডিএসসিসিতে লিফট বিকল থাকায় ভোগান্তি !

ডিএসসিসিতে লিফট বিকল থাকায় ভোগান্তি !
ডিএসসিসি ভবন -ছবি : জাগরণ

এক সপ্তাহ ধরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৩টি লিফট বিকল থাকায় ভোগান্তিতে পড়েছেন ভবনে আসা কর্মকর্তা-কর্মচারী ও সেবা প্রার্থীরা। তারা পায়ে হেঁটেই ১৯ তলা ভবনের বিভিন্ন ফ্লোরে চলাচল করতে বাধ্য হচ্ছেন সবাই।

সংশ্লিষ্টরা বলছেন, যান্ত্রিক ত্রুটির কারণে নগর ভবনের ৩টি লিফট কয়েকদিন ধরে অচল হয়ে পড়ায় চলাচলে বিঘ্ন ঘটছে। এর ফলে সেবা নিতে আসা নগরবাসী ভবনের বিভিন্ন তলায় উঠতে কাহিল হয়ে পড়ছেন। 

ডিএসসিসির ৩টি লিফট বিকল থাকায় ভোগান্তিতে সেবা প্রার্থীরা -ছবি : জাগরণ

সরেজমিনে দেখা যা, ডিএসসিসি এর ভবনে ৬টি লিফট রয়েছে। একটি লিফট কর্মকর্তারা ব্যবহার করে থাকেন। বর্তমানে সেটি চালু আছে। পাশাপাশি দীর্ঘদিন ধরে সার্ভিসিং না করায় আরও ২টি লিফট খুঁড়িয়ে খুঁড়িয়ে চলছে।

জানা যায়, ঢাকা দক্ষিণ সিটির নগরভবনে কর্মরত প্রায় ১০ হাজার কমকতা-কর্মচারির জন্য মাত্র ৬টি লিফট। এর উপর ৩ টি লিফট বিকল হয়ে পড়ায় প্রতিদিন সেবা নিতে আসা প্রায় ২০ হাজার লোক এই দুর্ভোগের শিকার হচ্ছেন। নগর ভবনের ব্যাংক ফ্লোরের ৪টি লিফটের মধ্যে মাত্র ১টি চালু থাকায় লোকজন লাইন ধরে উঠা নামা করছে। অনেক বৃদ্ধা সেবা প্রার্থী পায়ে হেঁটে চলাচল করতে পারছেন না। 

বিষয়টি সম্পর্কে জানতে ডিএসসিসি বিদ্যুৎ বিভাগের তত্বাবধায়ক প্রকৌশলী জাফর আহমেদের কক্ষের সামনে দীর্ঘক্ষণ অপেক্ষা করলেও তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। 

লিফট চালু না থাকার বিষয়টি ডিএসসিসি প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোস্তাফিজুর রহমানের কাছে জানতে চাইলে বিষয়টিকে গুরুত্ব না দিয়ে দৈনিক জগরণকে বলেন, সামান্য বিদ্যুৎ বিভ্রাট ঘটতেই পারে এটা সাময়িক। তিনি অতি দ্রুত সমাধানের আশ্বাস ব্যক্ত করেন।


টিএইচ/একেএস