• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০১৯, ১১:০৩ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২১, ২০১৯, ১১:০৩ এএম

ক্যাসিনো বাণিজ্য, তদন্ত করবে দুদক

ক্যাসিনো বাণিজ্য, তদন্ত করবে দুদক

ক্যাসিনো বাণ্যিজ্যের সঙ্গে জড়িতরা কেবল আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান, আটক ও মামলাতেই পার পাবেন না। দুর্নীতি দমন কমিশনের  (দুদক) পক্ষ থেকেও তাদের বিরুদ্ধে তদন্ত ও আইনগত ব্যবস্থা নেয়া হবে। দুদকের একাধিক উচ্চ পদস্থ কর্মকর্তা এমন তথ্য নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্টরা জানান, সত্যি বলতে কি দেশে ক্যাসিনো বাণিজ্য চলছে আর এর নেপথ্যে রয়েছে রাঘববোয়ালেরা- তা দুদকের নজরের বাইরে ছিল। তবে সম্প্রতি আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে একের পর এক ক্যাসিনো পরিচালকদের নাম প্রকাশ হয়ে পড়ায় দুদক বিষয়টি তদন্ত করে দেখার সিদ্ধান্ত নিতে যাচ্ছে।

নাম প্রকাশ না করার শর্তে দুদকের এক কর্মকর্তা বলেন, আমরা দেখছি যে ক্যাসিনোর নামে হাজার হাজার কোটি টাকার বাণিজ্য হয়েছে। এমনকি এই অবৈধ অর্থ বিদেশে পাচার হয়েছে। বিষয়গুলো দুর্নীতি দমন কমিশনের নজরে এসেছে। পুরো বিষয়টি তাই পৃথকভাবে তদন্ত করে দেখার সিদ্ধান্ত হতে যাচ্ছে।

ওই কর্মকর্তা বলেন, যদি দেখা যায় টাকা বিদেশে পাচার হয়েছে কিংবা ক্যাসিনো বাণিজ্যের সঙ্গে জড়িত কেউ বিপুল অর্থের মালিক হয়েছে, তাহলে তাদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। তিনি আরও বলেন, আসলে ক্যাসিনো পরিচালনাটাই একটা অবৈধ ব্যবসা। ক্যাসিনোর মাধ্যমে উপার্জিত অর্থ অবৈধ। ফলে এই অবৈধ ব্যবসা থেকে উপার্জিত টাকা কোথায় আছে, কিভাবে আছে, এই অবৈধ অর্থ বিদেশে পাচার হয়েছে কি না ইত্যাদি খুঁজে দেখা হবে। দুদকের কর্মপরিধির মধ্যে বিষয়গুলো থাকায় অবৈধ ক্যাসিনো ব্যবসার সঙ্গে জড়িতদের বিষয়ে দুদক নীরব থাকবে না।

এইচএস/একেএস
 

আরও পড়ুন