• ঢাকা
  • সোমবার, ১১ নভেম্বর, ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ১২, ২০১৯, ০৫:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৩, ২০১৯, ০৪:৫৫ পিএম

বারডেমে আগুন, আতঙ্কে ছোটাছুটি

জাগরণ প্রতিবেদক
বারডেমে আগুন, আতঙ্কে ছোটাছুটি
দমকল বাহিনীর ২টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নেভানোর কাজ শুরু করেছে - ছবি : জাগরণ

রাজধানীর শাহবাগে বারডেম জেনারেল হাসপাতালে আজ শনিবার (১২ অক্টোবর) অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। হাসপাতালের ১২ তলায় ১২০৬ নম্বর কেবিনে বিকাল ৫টা ৩৫ মিনিটে আগুনের সূত্রপাত ঘটে।

হাসপাতাল সূত্র জানায়, আগুনের খবর হাসপাতালে ছড়িয়ে পড়লে রোগী ও দশর্নার্থীদের ছোটাছুটিতে কয়েকজন আহত হন। এছাড়া আগুন আতঙ্কে ভবনে রোগী, নার্স ও ডাক্তারদের চিৎকারে আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়। 

আগুনের খবরে কর্মচারীরা হাসপাতালের করিডোরে থাকা অগ্নিনির্বাপক সিলিন্ডার ব্যবহার করেন। পাশাপাশি রোগীর ব্যবহৃত চাদর ভিজিয়ে আগুনে নিক্ষেপ করে আগুন নিয়ন্ত্রণে আনেন।

জানা গেছে, কেবিনে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। এসময় কেবিনে থাকা টেলিভিশন বিস্ফোরিত হলে এক নারী দর্শনার্থীর মুখমণ্ডল পুড়ে কালো হয়ে যায়। দমকল কর্মীরা তাকে উদ্ধার করে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে নিয়ে যায়।

হাসপাতালের কেয়ারটেকার মহিদুল ইসলাম জানান, আগুন লাগার খবর পেয়ে দমকল বাহিনীর দুটি ইউনিট ঘটনাস্থলে আসে। ১৫ মিনিটের মধ্যে আগুন নিভিয়ে ফেলা হয়।

আগুন লাগার খবরে দ্রুত হাসপাতাল ভবন থেকে বাইরে বের হতে গিয়ে অনেকে পড়ে গিয়ে হাত-পায়ে ব্যাথা পেয়েছেন।

বড় ধরনের দুর্ঘটনা এড়াতে জরুরি ভিত্তিতে বিদ্যুৎ সংযোগ সাময়িক বিচ্ছিন্ন করে দেয়া হয়। কয়েক মিনিট পর আবার বিদ্যুৎ সংযোগ দেয়া হয়। চুরি ঠেকাতে ও পরিস্থিতি স্বাভাবিক রাখতে হাসপাতালের করিডোর ও সব গেট বন্ধ এবং কঠোর পাহারা বসানো হয়।

সন্ধ্যা সোয়া ৭টার দিকে হাসপাতালের পরিস্থিতি স্বাভাবিক হয়।

এইচএম/ এফসি

আরও পড়ুন