• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১০, ২০১৯, ০৩:২৪ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১০, ২০১৯, ০৩:২৭ পিএম

কুমিল্লায় সিলিন্ডার বিস্ফোরণ

দগ্ধ ৫ যাত্রী ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে স্থানান্তর 

দগ্ধ ৫ যাত্রী ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে স্থানান্তর 

কুমিল্লার চান্দিনায় মাইক্রোবাসের সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় আহত ৫ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের বার্ন ইউনিটের এসডিও ওয়ার্ডে চিকিৎসা দেয়া হচ্ছে।

আহতদের শ্বাসনালীসহ শরীরের ২৫ থেকে ৫০ শতাংশ পুড়ে গেছে। তাদের অবস্থা গুরুতর বলে জানিয়েছেন বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি বিভাগের সার্জন পার্থ শংকর পাল। 

বার্ন ইউনিটে চিকিৎসাধীনরা হলেন- নিহত শিশু রবজার মা হালিমা বেগম (৪৫), কুমিল্লার আদর্শ সদর উপজেলার দৌলতপুর এলাকার আবুল কাশেম (৫০), জসিম উদ্দিন (৪৮), সজিব (২০), সদর দক্ষিণ উপজেলার ধনপুর এলাকার দুলাল মিয়া (৪৫) ও বলরামপুর এলাকার মজনু মিয়া (৫০)। তাদের সবার ২৫ থেকে ৫০ শতাংশ পুড়ে গেছে। তাদেরকে বার্ন ইউনিটে  চিকিৎসা দেয়া হচ্ছে।

এর আগে, রোববার (১০ নভেম্বর) ভোর সাড়ে ৫টার দিকে কুমিল্লার চান্দিনায় বাস ও ট্রাকের ধাক্কায় উল্টে যাওয়া একটি মাইক্রোবাসের গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে ৩ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হন ৫ জন। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চান্দিনার গোবিন্দপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ৩ জনের মধ্যে একজন নারী, এক পুরুষ ও একটি শিশু রয়েছে। 

স্থানীয় লোকজন ও পুলিশ সূত্রে জানা যায়, ভোর সাড়ে পাঁচটার দিকে গোবিন্দপুর বাসস্ট্যান্ড এলাকায় মাইক্রোবাসটিতে যাত্রী ওঠানামা করছিল। এ সময় থেমে থাকা মাইক্রোবাসটিকে পেছন থেকে একটি বাস এসে ধাক্কা দেয়। প্রায় একই সময়ে পেছন থেকে একটি ট্রাক এসে পাশ থেকে মাইক্রোবাসটিকে ধাক্কা দেয়। এতে মাইক্রোবাসটি উল্টে গিয়ে মহাসড়কে পড়ে এবং গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ঘটে। এতে মাইক্রোবাসটিতে আগুন লেগে যায়। এতে হতাহতের ঘটনা ঘটে এবং দুর্ঘটনায় তিন যাত্রী ঘটনাস্থলেই পুড়ে মারা যান বলে জানায় পুলিশ।

এইচএম/একেএস
 

আরও পড়ুন