• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৭, ২০১৯, ০৬:৫৩ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৭, ২০১৯, ০৬:৫৩ পিএম

অনুমোদিত নকশার বাইরে ভবনের নির্মিত অংশ অহসারণ, জরিমানা   

অনুমোদিত নকশার বাইরে ভবনের নির্মিত অংশ অহসারণ, জরিমানা   
নকশা বহির্ভূত অংশ ভেঙ্গে ফেলা হচ্ছে- ছবি: জাগরণ

রাজধানীর মোহাম্মদপুর তাজমহল রোডে রাজউক অনুমোদিত নকশার বাইরে নির্মিত ৬টি ভবনের অবশিষ্ট অংশ অপসারণ করেছে ভ্রাম্যমাণ আদালত। এর মধ্যে একটি ভবনের মালিককে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। 

রোববার (১৭ নভেম্বর) তাজমহল রোডে এ অভিযান পরিচালনা করে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ রাউজকের ভ্রাম্যমাণ আদালত। 

অভিযানে তাজমহল রোডের কার-পার্কিংয়ের স্থলে নির্মিত  ২৪/২১ নং হোল্ডিংয়ের ৩টি দোকান ও ১টি ফাস্টফুড শপ, ১৪/১২ নং হোল্ডিংয়ের ১টি দোকান,১৪/১৬ নং হোল্ডিংয়ের কার-পার্কিংয়ের স্থলে পরিচালিত ১টি গাড়ি মেরামতের ওয়ার্কশপ অপসারণ করা হয়। এছাড়া অনুমোদিত নকশা বহির্ভূত ভবনের সেট-ব্যাকের স্থলে নির্মিত নির্মাণাধীন  (একত্রীভূত) ২৪/১ ও ২৪/২ নং হোল্ডিংয়ের সিঁড়ি,  ১৪/১৫ নং হোল্ডিংয়ের বারান্দা এবং (একত্রীভূত) ১৪/৭ ও ২৪/২ নং হোল্ডিংয়ের বারান্দা ও ক্যান্টিলিভারের আংশিক অংশ ভেঙ্গে ফেলা হয়। এদের মধ্যে (একত্রীভূত) ১৪/৭ ও ২৪/২ নং হোল্ডিংয়ের  মালিককে ৫ লাখ টাকা জরিমানা করেন রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ভবনগুলোর অবৈধ বাকি অংশ আগামী ১৫ দিনের মধ্যে অপসারণের জন্য  সকল হোল্ডিংয়ের  মালিকের মুচলেকা নেওয়া হয়।  

রাজউকের জোন-৩ এর পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মু. খায়রুজ্জামান  ও অথরাইজড অফিসার মাকিদ এহসানের যৌথ নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়েছে। এছাড়া সহকারী অথরাইজড অফিসার মো. ইলিয়াস মিয়া, প্রধান ইমারত পরিদর্শক মো. আবুল কালাম আজাদ, ইমারত পরিদর্শক বাদল হোসেনসহ জোনের অন্যান্য কর্মকর্তা ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

টিএইচ/বিএস