• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২২, ২০১৯, ০৭:২৭ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২২, ২০১৯, ০৭:২৭ পিএম

ডিএনসিসি

আধুনিকায়ন হবে নতুন ১৮টি ওয়ার্ড, ব্যয় ৪২০০ কোটি টাকা

আধুনিকায়ন হবে নতুন ১৮টি ওয়ার্ড,  ব্যয় ৪২০০ কোটি টাকা
বক্তব্য রাখছেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম -ছবি : জাগরণ

অত্যাধুনিক নাগরিক সেবা ও সুবিধা নিয়ে সাজানো হবে ঢাকা উত্তর সিটি করপোরেশন- ডিএনসিসির নতুন ১৮ টি ওয়ার্ড। এজন্য ব্যয় হবে ৪২ শত কোটি টাকা।

শুক্রবার (২২ নভেম্বর) ঢাকা উত্তর সিটি করপোরেশনের অধীন উত্তরখান এলাকার মৈনারটেক উচ্চ বিদ্যালয়ে গণউন্নয়ন বিকাশ কেন্দ্র আয়োজিত ‘বেকার যুবক ও যুব মহিলাদের ফ্রি কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণ কর্মসূচি-২০১৯’ এর উদ্বোধনকালে মেয়র আতিকুল ইসলাম এ কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন  ১৮ টি ওয়ার্ড যুক্ত করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনে। এরফলে ডিএনসিসির আয়তন বেড়ে দাঁড়িয়েছে ১৯২ বর্গ কিলোমিটারে। আর এজন্যই নতুন ওয়ার্ডের কাউন্সিলরগণ আরও জবাবদিহি নিশ্চিত করতে হবে।

মেয়র বলেন, ১৮টি ওয়ার্ড সাজাতে হবে, এটাই এখন বড় চ্যালেঞ্জ। গুলশান বনানী থেকেও আধুনিক হবে এই নতুন ১৮ টি ওয়ার্ড। এখানে পরিকল্পিত রাস্তা, বাজার, খেলার মাঠ, পার্ক, কমিউনিটি সেন্টার, নারী ও শিশু বান্ধব পরিবেশ নিশ্চিত করা হবে। এর জন্য ব্যয় হবে  ৪৭০০ কোটি টাকা।

তিনি বলেন, বিশ্বমানের এলইডি লাইটের মাধ্যমে এই উত্তরখান আলোকিত হবে। গুলশান, বনানীর থেকে কোনও অংশে সুযোগ-সুবিধা কম থাকবে না এখানে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন এমপি। গণউন্নয়ন বিকাশ কেন্দ্রের প্রতিষ্ঠাতা সভাপতি মিনারা সুলতানার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন  ৪৪ নং ওয়ার্ড কাউন্সিলর শফিকুর রহমান শফিক, ৪৬ নং ওয়ার্ড কাউন্সিলর মুক্তিযাদ্ধা সাইদুর রহমান সরকার, ৪৭ নং ওয়ার্ড কাউন্সিলর মোতালেব মিয়া, ৪৭ মাসুদুর রহমান দেওয়ান বুলবুলসহ আরও অনেকে। 

টিএইচ/এসএমএম

আরও পড়ুন