• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ২, ২০১৯, ০৬:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২, ২০১৯, ০৬:৩৬ পিএম

দরিদ্রবান্ধব নগর উন্নয়নে ডিএনসিসিতে অংশীজন কর্মশালা

দরিদ্রবান্ধব নগর উন্নয়নে ডিএনসিসিতে অংশীজন কর্মশালা

ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) দরিদ্রবান্ধব নগর উন্নয়ন অংশীজন নিয়ে একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২ ডিসেম্বর) বেলা ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত নগর ভবনে অনুষ্ঠানটি হয়। এটি যৌথভাবে আয়োজন করে জাতিসংঘের উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) অর্থায়নে পিপিআরসি, আইপিই গ্লোবাল এবং ডিএনসিসি।

পাওয়ার এন্ড পার্টিসিপেশন রিসার্চ সেন্টার (পিপিআরসি) এর নির্বাহী চেয়ারম্যান ড. হোসেন জিল্লুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম। আরো ছিলেন- ডিএনসিসির কাউন্সিলরবৃন্দ, ঊর্ধ্বতন কর্মকর্তা, এনজিও প্রতিনিধিবৃন্দ। 

কর্মশালায় ডিএনসিসির আওতাধীন বিভিন্ন বস্তিতে বসবাসকারীদের জীবনমান উন্নয়নে ডিএনসিসির ভূমিকা সম্পর্কে আলোচনা করা হয়। এছাড়া বস্তিতে বিদ্যমান বিভিন্ন সমস্যার সমাধানকল্পে আলোচনা হয়।

ডিএনসিসি মেয়র বলেন, ‘বস্তিতে বসবাসকারীদের জীবনমান উন্নয়নে প্রচুর ইতিবাচক কর্মসূচি রয়েছে, পাশাপাশি চ্যালেঞ্জও আছে। বস্তিবাসীর আবাসন সমস্যা নিরসনকল্পে ডরমিটিরি নির্মাণ করা যেতে পারে।’

তিনি আরো বলেন, ‘বস্তিতে নাগরিক সেবা দেয়ার লক্ষ্যে সঠিক পরিকল্পনা প্রণয়নের জন্য বস্তিগুলোর ডাটাবেইস প্রস্তুত করা অত্যন্ত জরুরি।’

কর্মশালায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- ডিএনসিসির নির্বাহী কর্মকর্তা মো. আবদুল হাই, সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন এবং বিভিন্ন এনজিও প্রতিনিধি।

টিএইচ/টিএফ
 

আরও পড়ুন