• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০১৯, ০৪:১৩ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৯, ২০১৯, ০৪:১৩ পিএম

পুরান ঢাকায় চক্রাকার বাস চালু করা হবে : সাঈদ খোকন

পুরান ঢাকায় চক্রাকার বাস চালু করা হবে : সাঈদ খোকন
ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন- ফাইল ছবি

ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন চলতি মাসের শেষ সপ্তাহে পুরনো ঢাকায় পরীক্ষামূলকভাবে চক্রাকার বাস সার্ভিস চালু করা হবে।

সোমবার (৯ ডিসেম্বর) দুপুরে নগর ভবনে অনুষ্ঠিত বাস রুট রেশনালাইজেসন বিষয়ে গঠিত স্টিয়ারিং কমিটির এক সভায় মেয়র সাঈদ খোকন একথা বলেন।

তিনি বলেন জাতীয় নির্বাচন এবং ডেঙ্গু পরিস্থিতির কারণে এ কমিটির সভা চললেও কার্যক্রম কিছুটা স্তিমিত হয়ে পড়েছিল তবে এখন পুরোদমে কাজ চলছে। আশা করছি আগামী মার্চ মাস নাগাদ বাস রুট সংখ্যা চূড়ান্ত করা সম্ভব হবে। 

গণমাধ্যম কর্মীদের প্রশ্নের জবাবে মেয়র বলেন, চলতি মাসের শেষ সপ্তাহে বাস মালিকদের শীর্ষ নেতৃবৃন্দের সঙ্গে এসব বিষয় নিয়ে মতবিনিময় অনুষ্ঠিত হবে। এ সভায় আলোচিত বিষয়গুলো পরবর্তীতে সকল বাস মালিকদের নিয়ে আরেকটি সভা অনুষ্ঠানের মধ্য দিয়ে তাদের অবহিত করে সর্বসম্মত সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

নির্ধারিত ২ বছর সময়কালের মধ্যে পাইলট প্রকল্প নগরবাসীর কাছে দৃশ্যমান করতে পারবো বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। 

সভায় উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ কমিশনার মফিজ উদ্দিন আহমেদ, বিআরটিএ চেয়ারম্যান কামরুল আহসান, গণপরিবহন বিশেষজ্ঞ ড. সালেহ উদ্দিন আহমেদ, ডিটিসিএ নির্বাহী পরিচালক খন্দকার রকিবুর রহমান, মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি ওসমান আলী, ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ ইমদাদুল হক, বিআরটিসি চেয়ারম্যান এহসান এলাহী প্রমূখ।


টিএইচ/টিএফ
 

আরও পড়ুন