• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০১৯, ০৬:৪২ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১১, ২০১৯, ০৬:৫৭ পিএম

কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় আগুন

নিহত ১, দগ্ধ ২৫ জন ঢামেকের বার্ন ইউনিটে 

নিহত ১, দগ্ধ ২৫ জন ঢামেকের বার্ন ইউনিটে 

রাজধানীর পার্শ্ববর্তী কেরানীগঞ্জের চুনকুটিয়ায় একটি প্লাস্টিক কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় কারখানার ভেতর থেকে দগ্ধ এক ব্যক্তির মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় দগ্ধ হয়েছেন অন্তত ৩৫। গুরুতর অবস্থায় ২৫ জনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে ১১ জনের অবস্থা আশঙ্কাজনক। 

বুধবার (১১ ডিসেম্বর) বিকাল সাড়ে ৪টার দিকে এ ঘটনা ঘটে। 

এদিকে ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার এরশাদ হোসেন জানান, বুধবার বিকাল সাড়ে ৪টার দিকে কেরানীগঞ্জের চুনকুটিয়া শুভাঢ্যা প্রাইম প্যাক ইন্ডাস্ট্রিতে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। 

স্থানীয় সূত্রে জানায়, অন্যদিনের মতো শ্রমিকরা আজ সকাল থেকে কারখানায় কাজ শুরু করেন। হঠাৎ করে বিকালে কারখানায় আগুন লেগে কালো ধোঁয়া বের হতে থাকে। সে সময় শ্রমিকরা ভয় পেয়ে তাড়াহুড়ো করে বের হওয়ার চেষ্টা করেন। এতে অনেকেই আহত হন। বেশ কয়েকজন শ্রমিক কারখানার ভেতরে আটকা পড়েন। আগুন দ্রুত ছড়িয়ে পড়লে অন্তত ২৫ জন শ্রমিক দগ্ধ হন। 

ঢাকা মেডিকেল কলেজ হাসতালে কর্তব্যরত চিকিৎসকরা জানান, বুধবার সন্ধ্যা পর্যন্ত আগুনে দগ্ধ ২৫ জনকে বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। দগ্ধ ব্যক্তিদের হাত, মুখমণ্ডলসহ শরীরের বিভিন্ন স্থান পুড়ে গেছে। এদের মধ্যে ১১ জনের অবস্থা আশঙ্কাজনক।   

এইচএম/একেএস