• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২০, ০৩:৩৮ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১০, ২০২০, ০৩:৩৮ পিএম

জাল টাকার কারখানা : ৫ কোটি জাল টাকাসহ আটক ২

জাল টাকার কারখানা : ৫ কোটি জাল টাকাসহ আটক ২

রাজধানীর ধানমন্ডি আবাসিক এলাকায় জাল টাকার কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব। সে কারখানায় অভিযান চালিয়ে জালিয়াত চক্রের দুই সদস্যকে আটক করেছে।

ওই কারখানা থেকে ৫ কোটি জাল টাকা এবং জাল টাকা তৈরির সরঞ্জাম উদ্ধার করেছে। এ চক্র সারা বছর জুড়ে জাল টাকা তৈরি করে প্রতারকদের মাধ্যমে বাজারে ছাড়তো। এ তথ্য জানান র‌্যাব ১০ এর সিও অতিরিক্ত ডিআইজি কাইমুজ্জামান। 

আটকরা  হলেন- শাহ আলম ও সাইফুল ইসলাম। 

শুক্রবার (১০ জানুয়ারি) দুপুরে ধানমন্ডির ৭/এ একটি আবাসিক ভবনের সামনে থেকে এক ব্রিফিংয়ে এ কথা জানান র‌্যাব ১০ এর সিও অতিরিক্ত ডিআইজি কাইমুজ্জামান।
 
কাইমুজ্জামান বলেন, গতকাল বৃহস্পতিবার রাতে কদমতলী এলাকা থেকে শাহ আলম নামের একজনকে ১ লাখ ৯০ হাজার টাকাসহ আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে, তার কাছ থেকে ধানমন্ডির এই জাল টাকা কারখানার সন্ধান পাওয়া যায়। পরবর্তীতে আজ শুক্রবার সকাল ৯ টায় অভিযান চালানো হয় বাসাটিতে। অভিযানে ৫ কোটি জাল টাকা উদ্ধার করা হয়। তাছাড়া জাল টাকা তৈরির সরঞ্জাম হিসেবে ৮টি প্রিন্টার, কেমিক্যালের বোতল ও টাকা তৈরির কয়েক রিম কাগজ জব্দ করা হয়। ওই ভবনের দুই রুম বিশিষ্ট এই ফ্ল্যাটে ছড়িয়ে আছে টাকা ও টাকা তৈরির সরঞ্জাম। তবে এই বাসা থেকে এ দুজন ছাড়া অন্য কাউকে দেখা যায়নি। 

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, ২০০০ সাল থেকে তারা এই চক্রের সঙ্গে জড়িত। তাদের আরও সদস্য রয়েছে। তারা সারা বছরই জাল টাকা তৈরি করে। আমরা আরো তথ্য নিয়ে তাদের বিরুদ্ধেও অভিযান চালাব।

এইচ এম/বিএস