• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২০, ১০:০৩ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৭, ২০২০, ১০:০৩ এএম

পুলিশ ও এপিবিএন সংকট 

বাণিজ্যমেলা দুদিন বন্ধে ইসিকে ডিএমপির চিঠি

জাগরণ প্রতিবেদক
বাণিজ্যমেলা দুদিন বন্ধে ইসিকে ডিএমপির চিঠি

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে আগামী ২৯ ও ৩০ জানুয়ারি ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা বন্ধ রাখতে নির্বাচন কমিশনকে চিঠির মাধ্যমে অনুরোধ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার দফতরে এ চিঠি পাঠায় ডিএমপি। ডিএমপি কমিশনারের পক্ষে চিঠিটি পাঠান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) কৃষ্ণপদ রায়। চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ডিএনসিসির রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম।

ডিএমপির চিঠিতে বলা হয়, চিঠিতে বলা হয়, বাণিজ্যমেলায় আইনশৃঙ্খলা বাহিনীর ১ হাজার ২০৫ জন সদস্যকে ২৪ ঘণ্টা মোতায়েন রাখতে হয়। আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। সুষ্ঠু, সুন্দর ও নিরাপদ নির্বাচনের কার্যক্রম ও ভোট সম্পন্ন করা নিরাপত্তা বাহিনীর জন্য অন্যতম চ্যালেঞ্জ। নির্বাচনকালীন আইনশৃঙ্খলা রক্ষা, প্রতিটি কেন্দ্রে আলাদা ফোর্স নিয়োগ করা এবং স্ট্রাইকিং ফোর্স ও মোবাইল ডিউটি করার জন্য স্বাভাবিক সময়ের চেয়ে অধিক সংখ্যক পুলিশ ফোর্স মোতায়েন করা প্রয়োজন। 

চিঠিতে আরও বলা হয়, ভোট গ্রহণের দিনে প্রায় ২৫ হাজার পুলিশ সদস্য, ১ হাজার এপিবিএন সদস্য ও ৩৫ হাজার আনসার সদস্য মোতায়েন করা প্রয়োজন। নির্বাচন ডিউটি যথাযথভাবে সম্পন্ন করে বাণিজ্যমেলার জন্য আলাদা ফোর্স মোতায়েন করা সম্ভব হবে না। এ অবস্থায় আগামী ২৯ ও ৩০ জানুয়ারি বাণিজ্যমেলা বন্ধ রাখা দরকার।

এইচ এম/ এফসি