• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২০, ০৪:৫৭ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১৫, ২০২০, ০৪:৫৭ পিএম

পূর্বাচল আমেরিকান সিটির একক আবাসন মেলা শুরু

পূর্বাচল আমেরিকান সিটির একক আবাসন মেলা শুরু

পূর্বাচল আমেরিকান সিটির একক আবাসন মেলা ঢাকার ৩টি ভেন্যুতে শুরু হয়েছে। ১৩ ফেব্রুয়ারি থেকে ৪ দিনব্যাপী হোটেল দ্য ওয়েস্টিন, লা মেরিডিয়ান ও প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এ মেলা চলবে। এ মেলার আয়োজন করেছে বাংলাদেশে আবাসন খাতের অন্যতম প্রতিষ্ঠান ইউএস-বাংলা এসেটস্। মেলায় ইউএস-বাংলা এসেটসের পূর্বাচল আমেরিকান সিটিতে প্লট বুকিং দিলেই থাকছে আকর্ষণীয় পুরস্কার। 

১৩-১৬ ফেব্রুয়ারি ২০২০ হোটেল দ্য ওয়েস্টিন ঢাকা, সিলভার রুম (লেভেল-২), গুলশান সার্কেলে এ মেলা অনুষ্ঠিত হবে। একই সাথে লা মেরিডিয়ান ঢাকা, এলএম এনট্রেসল (ফ্রন্ট সাইড-গ্রাউন্ড ফ্লোর), ৭৮/এ এয়ারপোর্ট রোড, নিকুঞ্জ-২, খিলক্ষেত এবং প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেল ঢাকা, চিত্রা হল (২য় তলা), ১০৭ কাজী নজরুল ইসলাম এভিনিউ, ঢাকায় ইউএস-বাংলা এসেটস্ এর একক আবাসন মেলা চলবে। সকল ভেন্যুতে প্রতিদিন মেলা চলবে সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত।  

ইউএস-বাংলা এসেটস্ ঢাকার অতি সন্নিকটে পূর্বাচলে গড়ে তুলেছে পূর্বাচল আমেরিকান সিটি। প্রকল্পে রয়েছে ২০ বিঘা এলাকাজুড়ে সবুজে ঘেরা দৃষ্টিনন্দন সুবিশাল খেলার মাঠ। প্রকল্পে থাকছে সোলার হোম সলিউশন। এগিয়ে চলছে সবুজায়নের কাজ। প্রকল্পজুড়েই থাকছে তারবিহীন সিসি ক্যামেরা, সেন্ট্রাল মনিটরিং সিস্টেমসহ যাবতীয় অত্যাধুনিক সিকিউরিটি ব্যবস্থা। 

দেশের আবাসন প্রকল্পে পূর্বাচল আমেরিকান সিটি-ই প্রথম আন্ডারগ্রাউন্ড কেবল নির্মাণ করতে চলেছে। আগামীর কানেক্টিভিটি হিসেবে ঢাকা পূর্বাচল এলিভেটেড এক্সপ্রেসওয়ে সুবিধা, ঢাকা-সিলেট বাইপাস মহাসড়কের সঙ্গে সংযোগ, এশিয়ান হাইওয়ের পাশেই প্রকল্পের অবস্থান। আবাসন প্রকল্পে জৈব বর্জ্য ডিকম্পোস্ট প্রযুক্তি দিয়ে উৎপাদিত হবে বিদ্যুৎ।  

প্রকল্পে থাকবে- ১৬৪ ফুট প্রশস্ত রাস্তা, ১৫০ ফুট প্রশস্ত লেক, লেক সাইট পার্ক, ১২ ফুট গ্রিন জোন, ১০ ফুট ওয়াক-ওয়ে, উন্নত ট্রাফিক সিস্টেম, নাইন হোল গলফ্ কোর্স, আধুনিক ড্রেনেজ সিস্টেম, রিকসা ফ্রি সিটি কিন্তু থাকবে ইলেকট্রিক ভেহিকেলস।  

প্রকল্পের চাহিদা অনুযায়ী থাকবে- ৫৫০ শয্যা বিশিষ্ট আধুনিক মেডিকেল কলেজ ও হসপিটাল, ইন্টারন্যাশনাল স্টান্ডার্ড বোর্ডিং স্কুল অ্যান্ড কলেজ, বাংলা ও ইংলিশ মিডিয়াম, ইংলিশ ভার্সন স্কুল, সার্বক্ষণিক সার্ভিলেন্স টিম, এমিউজমেন্ট পার্ক, স্পোর্টস কমপ্লেক্স, ইনডোর স্পোর্টস ফ্যাসিলিটিস যেখানে থাকবে রুম ফ্যাসিলিটি, সেমিনার অ্যান্ড সিম্পজিয়াম ইত্যাদি সুবিধা, আউটডোর প্লে গ্রাউন্ড, হেলিপোর্ট। 

পূর্বাচল আমেরিকান সিটিতে থাকছে- আন্তর্জাতিক মানের কনভেনশন সেন্টার, ফাইভ স্টার হোটেল, ট্রেড সেন্টার, সুপার শপ, সেন্ট্রাল মসজিদ, নিজস্ব পাওয়ার স্টেশন, ট্রিপল ওয়ান সিস্টেম স্পেশাল নাম্বার। বাংলাদেশের প্রেক্ষাপটে একটি আধুনিক আবাসন প্রকল্পে এই প্রথম একইসঙ্গে ডুপ্লেক্স জোন ও নয়নাভিরাম সৌন্দর্যে পরিপূর্ণ কনডোমিনিয়াম যা উন্নত বিশ্বের আদলে তৈরি করা হবে। 

বর্তমানে পূর্বাচল আমেরিকান সিটির বিভিন্ন ব্লকে বাউন্ডারি ওয়ালসহ আবাসিক/ কমার্শিয়াল/ হাসপাতাল/ ইনস্টিটিউশন/ শপিং কমপ্লেক্স/ কনভেনশন সেন্টার/ ব্যাংক/ কর্পোরেট অফিসের জন্য রেডি প্লট এককালীন মূল্য/কিস্তিতে বিক্রয় চলছে। মূল্য পরিশোধের সঙ্গে সঙ্গেই রেজিস্ট্রেশন ও হস্তান্তরের সুযোগ থাকছে।

আবাসন মেলা সম্পর্কে জানতে যোগাযোগ করুন- হোটেল ওয়েস্টিন- ০১৭০৮৮১৩২৫০, ০১৭০৮৮১৩২৪২, ০১৭০৮৮১৩২৪১ এবং হোটেল লা মেরিডিয়ান - ০১৭০৮৮১৩২৪৩, ০১৭০৮৮১৩২৪৯, ০১৭০৮৮১৩২৪৫ এবং প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে - ০১৭০৮৮১৩২৪০, ০১৭০৮৮১৩২৪৭, ০১৭০৮৮১৩২৫৯, ০১৭০৮৮১৩২৪৪। প্রেস বিজ্ঞপ্তিি

এফসি