• ঢাকা
  • শুক্রবার, ০৩ এপ্রিল, ২০২০, ১৯ চৈত্র ১৪২৬
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২০, ০৪:২০ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১৮, ২০২০, ০৪:২০ পিএম

শাজাহান খানের বিরুদ্ধে মামলা

রাজধানীতে শ্রমিকদের বিক্ষোভ মিছিল

জাগরণ প্রতিবেদক
রাজধানীতে শ্রমিকদের বিক্ষোভ মিছিল
রাজধানীর গাবতলীতে পরিবহন শ্রমিকদের মিছিল - ছবি : জাগরণ

রাজধানীর গাবতলী ও খিলগাঁওয়ে পরিবহন শ্রমিকদের বিক্ষোভে ভয়াবহ যানজটের সৃষ্টি হয়েছে। সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি শাজাহান খান এমপির বিরুদ্ধে নিরাপদ সড়ক চাই আন্দোলনের সভাপতি ইলিয়াস কাঞ্চনের দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) এ বিক্ষোভ সমাবেশ করছে পরিবহন শ্রমিক নেতাকর্মী ও সদস্যরা। একই দাবিতে রাজধানীর বাইরে পটুয়াখালীসহ অন্যান্য জেলা শহরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে জেলা সড়ক পরিবহন বাস ও ট্রাক শ্রমিক ইউনিয়ন সমন্বয় পরিষদ। 

সকাল ১১টার দিকে খিলগাঁও চৌরাস্তায় পরিবহন শ্রমিকরা মিছিল বের করে। তারা রাস্তায় মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ করে। এসময় রাস্তা বন্ধ থাকায় ওই এলাকায় যানজটে ভোগান্তি পোহাতে হয় জনসাধারণের। একইভাবে রাজধানীর ব্যস্ততম গাবতলী বাস টার্মিনালের অদূরে পরিবহন শ্রমিক নেতারা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। তারা গাবতলী বাস টার্মিনালের পাশে সমাবেশ করে। এরপরই শ্রমিকরা টার্মিনালের প্রধান গেটের পাশে দাঁড়িয়ে মানববন্ধন করে। সেখানে সংক্ষিপ্ত সমাবেশে ইলিয়াস কাঞ্চনের এহেন হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।   

পটুয়াখালীতে ইলিয়াস কাঞ্চনের কুশপুতুল দাহ :

পটুয়াখালী সংবাদদাতা জানান, দুপুরে জেলা শহরের বাসস্ট্যান্ড থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চৌরাস্তা এলাকায় গিয়ে শেষ হয়। পরে ইলিয়াস কাঞ্চনের কুশপুতুল পোড়ানো হয়।

বক্তারা বলেন, সারা বছর আমরা পরিবহণ শ্রমিকরা অবহেলিত। দ্রুত সময়ের মধ্যে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরি সভাপতি শাজাহান খান এমপির বিরুদ্ধে ইলিয়াস কাঞ্চনের দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। অন্যথায় কঠোর আন্দোলনের ঘোষণা দেয়া হবে।

জেলা বাস শ্রমিক ইউনিয়নের সভাপতি খন্দকার মনিরুল আলম স্বপ্নের সভাপতিত্বে বাস শ্রমিক ইউনিয়নের সড়ক সম্পাদক ফোরকানের সঞ্চালনায় সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি সাহাবুদ্দিন হাওলাদার, কার্যকরী সভাপতি জিয়ার রহমান জুয়েল মৃধা, সাধারণ সম্পাদক মাহবুবুল আলম রনি, প্রচার সম্পাদক ওলিউর রহমান, জেলা বাস শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি আনোয়ার হোসেন মৃধা, ট্রাক শ্রমিকের সহ-সভাপতি আলাউদ্দিন আকন প্রমুখ।

এইচ এম/ এফসি

আরও পড়ুন