• ঢাকা
  • রবিবার, ৩১ মে, ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: মার্চ ২৩, ২০২০, ০৩:৩১ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২৩, ২০২০, ০৩:৫০ পিএম

উত্তরার হরিরামপুরে ৪ প্রবাসী কোয়ারেন্টাইনের বাইরে

বেলায়েত হোসেন বিপ্লব, উত্তরা সংবাদদাতা
উত্তরার হরিরামপুরে ৪ প্রবাসী কোয়ারেন্টাইনের বাইরে

ঢাকা উত্তর সিটি করপোরেশন-ডিএনসিসির উত্তরা মডেল টাউন সংলগ্ন হরিরামপুর এলাকার কালিয়ারটেকে বিদেশফেরত ৪ বাংলাদেশি কোয়ারেন্টাইনে না গিয়ে পরিবারের সঙ্গে অবস্থান করছেন বলে অভিযোগ উঠেছে। এতে করে এলাকাবাসীর মনে আতঙ্ক বিরাজ করছে। এছাড়া ওই এলাকায় ৫-৭ ব্যক্তি করোনা সংক্রমিত হয়েছে প্রবল জনশ্রুতি রয়েছে। তবে এ সম্পর্কে নিশ্চিত হওয়ার মতো কোনও বক্তব্য বা তথ্য পাওয়া যায়নি।

তথ্যমতে, ৪ প্রবাসীর মধ্যে ২ জন ইউরোপ ও ২ জন সিঙ্গাপুর থেকে সম্প্রতি দেশে ফিরেছেন। 

এ তথ্য জানার পরপরই সংশ্লিষ্ট তুরাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করলে কোনও পদক্ষেপ না নিয়ে তিনি ব্যাপারটি দিয়াবাড়ি কোয়ারেন্টাইন অথবা আইইডিসিআর-এর হটলাইনে যোগাযোগের পরামর্শ দিয়ে লাইন কেটে দেন।

এসব ব্যাপারে সংশ্লিষ্ট থানা কর্তৃপক্ষের পদক্ষেপ গ্রহণের নির্দেশনা থাকলেও বিষয়টি এড়িয়ে যায় তুরাগ থানা। এ ব্যাপারে এলাকাবাসীর পদক্ষেপ নেয়ার বিষয়টি আইনগতভাবে অবৈধ হওয়ায় জনমনে এখন একটাই প্রশ্ন, এই সব অসচেতন ব্যক্তিদের কারণে সামাজিক দুর্ভোগ সৃষ্টি হলে এর দায় কে নেবে। তবে বিষয়টি সম্পর্কে অবগত হওয়ার পরপরই তৎপর হন ৫৪ নং ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর হোসেন যুবরাজ।

বিষয়টি সমাধানে তিনি দ্রুততম সময়ে থানার সঙ্গে যোগাযোগ করে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়ে দৈনিক জাগরণকে বলেন, বিষয়টি কারো পক্ষ থেকে তাকে আগে অবগত করা হয়নি। এলাকার মানুষের দুর্ভোগ সৃষ্টি হতে পারে এমন কোনও বিষয়ে সামান্যতম অনিয়ম বরদাশত করা হবে না।

বিএইচবি/এসএমএম