• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২১, ২০২০, ০৮:৩৩ এএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২১, ২০২০, ০৮:৩৩ এএম

তুরাগে করোনা আক্রান্ত এক চিকিৎসক শনাক্ত

তুরাগে করোনা আক্রান্ত এক চিকিৎসক শনাক্ত
করোনা সচেতনতায় কর্তব্যরত তুরাগের প্রশাসন ও স্বেচ্ছাসেবকদের একাংশ- দৈনিক জাগরণ

ঢাকা উত্তর সিটি করপোরেশনের তুরাগ থানাধীন ৫৪ ওয়ার্ডের রাজাবাড়ী এলাকায় প্রথম করোনা আক্রান্ত রোগি শনাক্ত হয়েছে বলে তথ্য পাওয়া গেছে।

করোনা পরীক্ষার ফল পজিটিভ আশায় নিজ সচেতনতায় এই চিকিৎসক হোম আইসোলেশনে অবস্থান নিয়েছেন। স্থানীয় স্বেচ্ছাসেবকরা বাড়িটি লাল চিহ্নিত করেছেন বলে জানা গেছে।

সোমবার (২০ এপ্রিল) সন্ধ্যা নাগাদ সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন ৫৪ নং ওয়ার্ড কাউন্সিলর ও অত্র এলাকায় করোনা সচেতনতামূলক কার্যক্রমে অংশগ্রহণকারী স্থানীয় স্বেচ্ছাসেবক দলের সদস্যরা। পরে 

বিস্তারিত খোঁজ নিয়ে জানা যায় উক্ত ওয়ার্ডের রাজাবাড়ী নামক এলাকায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এক চিকিৎসক। শারীরিক উপসর্গ দেখে পরীক্ষা করানো হলে তার দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়। তবে নিয়মানুশারে রোগির বিস্তারিত প্রকাশ করা হয়নি। এছাড়া একই ওয়ার্ডের ভাটুলিয়া এলাকার অপর এক ব্যক্তির করোনা টেস্টের ফলাফল নেগেটিভ আসায় জনমনে কিছুটা স্বস্তি বিরাজ করছে।

অত্র এলাকায় শুরু থেকেই প্রশাসনের পাশাপাশি স্থানীয় তরুণদের নিয়ে গড়া স্বেচ্ছাসেবক টিমের সদস্যরা নিরন্তর কাজ করে যাচ্ছেন করোনা প্রতিরোধ বিষয়ক জনসচেতনতায়। তবে অনেক ক্ষেত্রে মানুষের অসচেতন চলাফেরা, বিশেষ করে বাজারগুলোতে মানুষের ভিড় কিছুতেই ঠেকানো যাচ্ছে না, যা অপ্রত্যাশিত পরিস্থিতি সৃষ্টি করতে পারে বলে সুধী সমাজ আশঙ্কা প্রকাশ করেছে।

এমতাবস্থায় এলাকাজুড়ে আরো কঠোরভাবে জনসচেতনতার বিষয়টি অনুসরনে একযোগে মাঠে কাজ করার কথা জানিয়েছেন জনপ্রশাসন ও স্বেচ্ছাসেবক টিমের সদস্যরা। আর এই প্রচেষ্টা বাস্তবায়নে এলাকাবাসীর সর্বাত্মক সহযোগিতা চেয়েছেন ৫৪ নং ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর হোসেন যুবরাজ।   

এসকে