• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: মে ১৩, ২০২০, ০২:০৭ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৩, ২০২০, ০২:০৭ পিএম

৪৮ দিন পর মুক্ত রাজধানীর টোলারবাগ

জাগরণ প্রতিবেদক
৪৮ দিন পর মুক্ত রাজধানীর টোলারবাগ

৪৮ দিন লকডাউনে থাকার পর মুক্ত হলো করোনাভাইরাস (কোভিড-১৯) এর প্রথম হটস্পট রাজধানীর মিরপুরের টোলারবাগ। ১০ এপ্রিলের পর এখানে নতুন করে কেউ আক্রান্ত না হওয়ায় লকডাউন তুলে নেয়ার সিদ্ধান্ত দিয়েছে আইইডিসিআর।

এরই মধ্যে সুস্থ হয়েছেন এলাকার করোনা আক্রান্ত ১৭ জন। তবে বহিরাগত কাউকে এখনও সেখানে ঢুকতে দিচ্ছে না মালিক সমিতি।

মিরপুরের উত্তর টোলারবাগে ৪০টি বহুতল ভবনের ৬৭২টি ফ্ল্যাটে বাস করেন ৩ হাজারেরও বেশি মানুষ। এখানে গত ২১ ও ২২ মার্চ করোনায় দু’জনের মৃত্যু হলে ২৩ মার্চ এলাকাটিকে হটস্পট হিসেবে চিহ্নিত করে আইইডিসিআর। করা হয় লকডাউন। পরে ২০০ জনেরও বেশি জনের পরীক্ষায় করোনা শনাক্ত হয় ১৭ বাসিন্দার। তবে ১০ এপ্রিলের মধ্যেই সুস্থ হন তাদের সবাই।

এরপর নতুন করে করোনা শনাক্ত হয়নি কারোই। সে কারণেই টোলারবাগ থেকে আইইডিসিআর লকডাউন তুলে নেয়ার পরামর্শ দিয়েছে বলে জানিয়েছেন ডিএমপি মিরপুর ডিভিশনের ডিসি মোস্তাক আহমেদ।

ভবন ও ফ্ল্যাট মালিক সমিতি বলছে, লকডাউনে সর্বোচ্চ সতর্কতা নেয়াতেই সম্ভব হয়েছে সংক্রমণ নিয়ন্ত্রণ। লকডাউন তুলে নেয়া হলেও এখনও নিয়ন্ত্রণ করা হচ্ছে বহিরাহতদের চলাচল।

বিশেষজ্ঞরা বলছেন, সারা দেশে সংক্রমণ ঠেকাতে যখন হিমশিম খাচ্ছে সরকারি-বেসরকারি সংস্থা, তখন টোলারবাগ দেখাচ্ছে আশার আলো। তবে আগামীতে সংক্রমণ রুখতে সতর্ক থাকার পরামর্শও তাদের।

এসএমএম

আরও পড়ুন