• ঢাকা
  • রবিবার, ০৭ জুন, ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: মে ১৫, ২০২০, ০৬:৫২ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৫, ২০২০, ০৬:৫২ পিএম

করোনায় মানবিক সহায়তা

প্রতিদিন ৩০০ পরিবারকে সহায়তা দিচ্ছেন যুবলীগ নেতা লিটু

জাগরণ প্রতিবেদক
প্রতিদিন ৩০০ পরিবারকে সহায়তা দিচ্ছেন যুবলীগ নেতা লিটু
ইঞ্জিনিয়ার সাব্বির আলম লিটুর তত্ত্বাবধানে খাদ্য বিতরণ কর্মসূচী- দৈনিক জাগরণ

করোনাভাইরাসের সংকটময় পরিস্থিতিতে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের জন্য মানবতার হাত বাড়িয়ে দিয়েছে  বাংলাদেশ আওয়ামী যুবলীগ। প্রতিদিনই সংগঠনেরর পক্ষ থেকে ত্রাণ সহায়তা নিয়ে মানুষের দ্বারে দ্বারে যাচ্ছেন দলীয় নেতাকর্মীরা।

এর অংশ হিসেবে শুক্রবার (১৫ মে) প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিলের উদ্যোগে করোনা মহামারিতে ক্ষতিগ্রস্ত রিক্সাওয়ালা ও অসহায় খেটে খাওয়া মানুষের মাঝে ইফতারীর পূর্বে রান্না করা খাবার বিতরণ করেছে আওয়ামী যুবলীগ ঢাকা মহানগর উত্তর । 

গত ৬ মে থেকে যুবলীগ ঢাকা মহানগর উত্তরের সহ-সভাপতি ইঞ্জি: মো. সাব্বির আলম লিটু তেজগাঁও শিল্পাঞ্চল থানা এলাকার ২৪নং ওয়ার্ড দীপিকা মোড়ে ধারাবাহিক এ খাদ্য সামগ্রী বিতরণ শুরু করেন। এরপর থেকে প্রতিদিনই নিম্নবিত্ত মানুষের মাঝে খাদ্য সামগ্রী হিসেবে চাল, তেল, আলু, পেয়াজ, ডাল,  লবন, সাবান, বিস্কুট, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার  বিতরণ করছেন তিনি। 
এসব বিতরণ অনুষ্ঠানে যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খাঁন নিখিল ও ঢাকা মহানগর উত্তর যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ ইসমাইল হোসেন উপস্থিত থাকছেন।

এ বিষয়ে ইঞ্জিনিয়ার সাব্বির আলম লিটু বলেন, বর্তমান মহামারি করোনা ভাইরাসের ভয়াল পরিস্থিতিতে প্রতিদিন গড়ে ৩০০টি করে  অসহায় দরিদ্র্য পরিবারের মাঝে চাল, ডাল, আলু, তেল, পেঁয়াজ, কাঁচা সবজিসহ নিত্য প্রয়োজনী খাদ্য সামগ্রী বিতরণ করে চলেছি। এ কাজে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিল প্রয়োজনীয় দিক-নির্দেশনা দিচ্ছেন।

যুবলীগের এই নেতা আরও বলেন, দুস্থ মানুষদের মাঝে কোনো কোনো দিন রান্না করা খাবার আবার কোন দিন অন্যান্য খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। সামাজিক দূরত্ব মেনে এ কার্যক্রম চালানো হচ্ছে। প্রথম দিন থেকেই আমি সাধ্য অনুযায়ী ৩০০ বা তার বেশি রান্না করা প্যাকেট খাবার বা খাদ্য সামগ্রী বিতরণ করে চলেছি।

লিটু বলেন, গত ১০ দিন ধরে এ কার্যক্রম চলছে। করোনা সংকট স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত থাকবে। তিনি করোনা পরিস্থিতিতে অসহায় ও দুস্থ মানুষকে সহায়তার পাশাপাশি নিজের পরিচিতদেরও আশে পাশের মানুষদের খোঁজ খবর নেয়ার আহ্বান জানান।

উল্লেখ্য করোনা পরিস্থিতির মাঝে রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে যুবলীগ নেতাকর্মীদের বিভিন্ন উদ্যোগ ব্যাপকভাবে প্রশংসিত হচ্ছে। 

এইচএস/এসকে